• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মহারাষ্ট্রকে ১৫ দিনের 'আল্টিমেটাম', করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে না এলে ফের লকডাউন,সতর্ক করলেন উদ্ধব

ফের করোনা সংক্রমণের হটস্পট হয়ে উঠেছে মহারাষ্ট্র। পরিস্থিতি এতটাই জটিল হয়ে উঠেছে ইতিমধ্যেই রাজ্যের ২ জেলায় লকডাউন ঘোষণা করা হয়েছে। করোনা বিধি নতুন করে কড়া করা হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে না এলে নতুন করে লকডাউনের পথে যেতে হতে পারে। মহারাষ্ট্রবাসীকে এই নিয়ে সতর্ক করেছেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। গত কয়েকদিন ধরে করোনা সংক্রমণ বাড়তে শুরু করেছে মহারাষ্ট্রে। দৈনিক সংক্রমণ ৭০০০-এ পৌঁছে গিয়েছে।

মহারাষ্ট্রকে ১৫ দিনের আল্টিমেটাম

পরিস্থিতি সামাল দিতে রাজ্যবাসীকে ১৫ দিন সময় দিয়েছেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। ১৫ দিনের মধ্যে করোনা বিধি নিয়ে সকলে সচেতন না হলে ফের লকডাউন ঘোষণা করা হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। ইতিমধ্যেই ২ জেলায় লকডাউন ঘোষণা করা হয়েছে। সপ্তাহান্তের লকডাউন চলছে যবৎমল ও অমরাবতীতে। শনিবার রাত আটটা থেকে সোমবার সকাল ৭টা পর্যন্ত লকডাউন ঘোষণা করা হয়েছে। হোটেল রেস্তোরাঁ খোলা থাকলেও রাত ১১টার পর কোনও রেস্তরাঁ খোলা থাকবে না নির্দেশিকা জারি করা হয়েছে। এমনকী সবরকম জমায়েত নিষিদ্ধ করা হয়েছে।

মুম্বই শহরেও উদ্বেগজনক হারে বাড়তে শুরু করেছে করোনা সংক্রমণ। তার একমাত্র কারণ সাধারণ মানুষের অসতর্ক আচরণ। মাস্ক ছাড়াই ঘুরছেন সকলে। ভিড় বাড়ছে শহরে। ট্রেনে ঠাসাঠাসি করে সফর করছেন যাত্রীরা। দোকানে বাজারে ভিড় করে ঘুরছেন সকলে। ফলে করোনা সংক্রমণ হঠাৎ করে উদ্বেগ বাড়িয়েছে মহারাষ্ট্রে। পুণেতে ইতিমধ্যেই স্কুল-কলেজ, কোচিং সেন্টার বন্ধ করে দেওয়া হয়েছে। পরিস্থিতি সামাল দিতে নতুন করে বিধিনিধেষ কড়া করা হয়েছে।

মহারাষ্ট্রে দৈনিক করনা সংক্রমণ ৭০০০-এ পৌঁছে গিয়েছে। যা যথেষ্ট উদ্বেগজনক বলে দাবি করেছেন বিশেষজ্ঞরা। মহারাষ্ট্রে পাওয়া করোনা স্ট্রেন ভয়ঙ্কর বলে দাবি করেছেন তাঁরা। এই করোনা মিউটেশনের নিজের অ্যান্টিবডি তৈরি করার ক্ষমতা আছে। কাজেই করোনা টিকা এই মিউটেশনের উপর কতটা কার্যকর হবে তা নিয়ে উদ্বেগে রয়েছেন গবেষকরা। মহারাষ্ট্রের একাধিক জেলায় কড়া করা হয়েছে করোনা বিধি।

English summary
CM Uddhav Thackeray warn Maharashtra if will watch for 15 days for coronavirus infection
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X