এই 'প্রাক্তনী'রাই দায়ী! ত্রিপুরায় বামেদের ওপর হামলা নিয়ে আর যা বললেন মুখ্যমন্ত্রী

  • Posted By: Dibyendu Saha
Subscribe to Oneindia News

সিপিএম এবং অন্যদলগুলি থেকে যাওয়া অতি উৎসাহীরাই রাজ্যে সিপিএম এবং অন্য বামদলগুলির ওপর হামলার জন্য দায়ী। বাম নেতার এমনটাই বললেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লবকুমার দেব। ত্রিপুরার বামপন্থীদের অভিযোগ, শাসক বিজেপি এবং তাদের সহযোগী আইপিএফটি ভোট পরবর্তী হিংসার জন্য দায়ী।

 এই প্রাক্তনীরাই দায়ী! ত্রিপুরায় বামেদের ওপর হামলা নিয়ে আর যা বললেন মুখ্যমন্ত্রী

ত্রিপুরা বামফ্রন্টের আহ্বায়ক বিজন ধর জানিয়য়েছেন, পাঁচ সদস্যের বাম প্রতিনিধিদল মুখ্যমন্ত্রী বিপ্লবকুমার দেবের সঙ্গে দেখা করেন এবং রাজ্যে ভোট পরবর্তী হিংসায় ব্যবস্থা গ্রহণের দাবি জানান। নেতারা ছাড়াও দলীয় এবং শ্রমিক সংগঠনের অফিসে হামলা হচ্ছে বলে অভিযোগ বামেদের।

মুখ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের সময় ভোট পরবর্তী হিংসায় ক্ষতিগ্রস্ত দলীয় অফিসের তালিকা তুলে দেন বাম নেতারা। সেখানে দাবি করা হয়েছে, সব মিলিয়ে ৪৩৮ টি দলীয় অফিসে হামলা করা হয়েছে। ৩ মার্চের পর থেকে ৬৩ টি পার্টি অফিস দখল করা হয়েছে। ৫২ টি বন্ধ করে দেওয়া হয়েছে। ২৩০ টি পার্টি অফিসে লুঠ-পাট চালানো হয়েছে বলে অভিযোগ বাম নেতাদের। এছাড়াও বাম নেতা ও কর্মীদের প্রায় ১৭০০ বাড়িতে হামলা চালানো হয়েছে।

এই হামলায় বিজেপির যোগসাজসের কথা উড়িয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী বিপ্লবকুমার দেব। তাঁর দাবি, সিপিএম এবং অন্য দলগুলি থেকে আসা বিক্ষুব্ধকর্মীরাই এই হামলার পিছনে রয়েছে। তবে হামলাকারীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

সিপিএম রাজ্য সম্পাদক বিজন ধরের দাবি, বিজেপিতে যাওয়া সিপিএম সমর্থকরাই হামলার পিছনে বলে মেনে নিয়েছেন মুখ্যমন্ত্রী। মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলে তাঁরা সন্তুষ্ট বলে জানিয়েছেন তিনি।

English summary
CM of Tripura says ‘over enthusiastic’ CPM, other party supporters involved in post poll violence

Oneindia - এর ব্রেকিং নিউজের জন্য
সারাদিন ব্যাপী চটজলদি নিউজ আপডেট পান.