• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

দিল্লি পৌঁছতেই মমতা'র বাড়ি গেলেন কেজরি! দীর্ঘক্ষণ বৈঠক দুই প্রশাসনিক প্রধানের

Google Oneindia Bengali News

মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠক করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার একটি অনুষ্ঠানে যোগ দিতে আজ শুক্রবার দিল্লি উড়ে গিয়েছেন তিনি। বিকেলে দিল্লির বাসভবনে পৌঁছন তৃণমূল সুপ্রিমো। পৌঁছানোর কিছুক্ষণের মধ্যেই তাঁর বাসভবনে পৌঁছে যান অরবিন্দ কেজরিওয়াল।

দিল্লি পৌঁছতেই মমতার বাড়ি গেলেন কেজরি! দীর্ঘক্ষণ বৈঠক দুই প্রশাসনিক প্রধানের

গোয়া বিধানসভা নির্বাচনে সরাসরি তৃণমূল কোনও ফ্যাক্টার নয় বলে জানিয়েছিলেন তিনি। এমনকি সেখানে তৃণমূল কোনও ভোট পাবে না বলেও মন্তব্য করেছিলেন। এমনকি সম্প্রতি বাংলাতেও ধীরে ধীরে নিজেদের সংগঠনকে মজবুত করার লক্ষ্যে কাজ করছেন কেজরিওয়ালের দল।

আর সেখানে দাঁড়িয়ে মমতা বন্দ্যোপাধ্যায় এবং আম আদমি সুপ্রিমোর মধ্যে এই বৈঠক যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহালমহল।

যদিও শাসকদলের দাবি, দিদি মমতার মান ভাঙাতে গিয়েছেন ভাই কেজরি! তবে হঠাত এই বৈঠক ঘিরে একাধিক প্রশ্ন উঠছে। মমতা বন্দ্যোপাধ্যায় আগেই জানিয়েছিলেন, এবার তাঁর দিল্লি সফর শুধুমাত্র অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্যে। এমনকি তাঁর সফরে প্রধানমন্ত্রীর সঙ্গেও কোনও বৈঠক হচ্ছে না। ফলে ঘোষিত কোনও কর্মসূচি না থাকলেও বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে যে তাঁর বৈঠক হতে পারে তা কিছুটা আন্দাজ করা গিয়েছিল।

জানা যায়, মুখ্যমন্ত্রীর বাসভবনে কেজরিওয়ালের সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠক হয়। যেখানে বেশ কয়েকটি বিষয় উঠে এসেছে বলেও জানা যাচ্ছে। যার মধ্যে সবথেকে গুরুত্বপূর্ণ হল আসন্ন রাষ্ট্রপতি নির্বাচন। কয়েকমাসের মধ্যেই শেষ হচ্ছে রাষ্ট্রপতি কোবিন্দের মেয়াদ। সামনেই রাষ্ট্রপতি নির্বাচন। এই অবস্থায় বিজেপির বিরুদ্ধে জোট প্রার্থী দেওয়া নিয়ে জোর আলোচনা শুরু হয়েছে। সে বিষয়ে এদিন কেজরিওয়ালের সঙ্গে দীর্ঘক্ষণ আলোচনা হয়েছে বলে জানা যাচ্ছে।

পাশাপাশি সামনেই লোকসভা নির্বাচন! বড় লড়াই। ইতিমধ্যে মোদী সরকারের বিরুদ্ধে অবিজেপি শক্তিগুলিকে একজোট হওয়ার ডাক দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকি সাম্প্রতিক একাধিক ইস্যুতে বিরোধীদের এক জায়গাতে বসার কথাও বলেছেন তিনি। সেই মতো মুম্বইতে শিবসেনার তরফে একটা উদ্যোগ নেওয়া হচ্ছে। যেখানে সমস্ত অবিজেপি শক্তিগুলি বৈঠকে বসতে পারে। এই সমস্ত বিষয় নিয়ে দিল্লি'র মুখ্যমন্ত্রীর সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের কথা হয়েছে বলে খবর।

যদিও মমতা বন্দ্যোপাধ্যায় না কেজরিওয়াল কেউ-ই সংবাদমাধ্যমের সামনে আসেননি। এমনকি এই বিষয়ে সরকারি ভাবে কোনও মন্তব্য পাওয়া যায়নি। তবে মমতা-কেজরি সাক্ষাৎ ঘিরে রাজনৈতিকমহলে জোর জল্পনা।

ইতিমধ্যে দিল্লিতে অনুষ্ঠানে যোগ দিতে একে একে সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীরা আসছেন। একাধিক অবিজেপি রাজ্যের মুখ্যমন্ত্রীরাও ওই অনুষ্ঠানে যোগ দেবেন বলে খবর। ফলে অনুষ্ঠানের ফাঁকেই আরও আলোচনা হওয়ার সম্ভাবনা।

English summary
CM Arvind Kejriwal meeting with Mamata Banerjee in Delhi
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X