• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

BreakingNow: অমরনাথ গুহার কাছে মেঘ ভাঙা বৃষ্টি, ঘটনাস্থলে উদ্ধারকারী দল

গত কয়েকদিনে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসছে একের পর এক বিপর্যয়ের খবর। বুধবার বিকেলে অমরনাথ গুহার কাছে হল মেঘ ভাঙা বৃষ্টি। তবে এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর নেই।
  • |
Google Oneindia Bengali News

গত কয়েকদিনে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসছে একের পর এক বিপর্যয়ের খবর। বুধবার বিকেলে অমরনাথ গুহার কাছে হল মেঘ ভাঙা বৃষ্টি। তবে এখনও পর্যন্ত হতাহতের কোনও খবর নেই।

অমরনাথ গুহার কাছে মেঘ ভাঙা বৃষ্টি

কোনও পর্যটকও ওই সময় গুহারে কাছে উপস্থিত ছিলেন না। গুহা থেকে কিছুটা দূরেই এই মেঘা ভাআ বৃষ্টি নেমেছে। দুটি তাঁবু নষ্ট হয়ে গিয়েছে, যদিও তাতে কেউ ছিলেন না।

জম্মু ও কাশ্মীরের ডিজিপি দিলবাগ সিং জানিয়েছেন গুহার কাছে কোনও পুন্যার্থী ছিল না এ দিন। ফলে কেউ হতাহত হননি। তিনি আরও জানিয়েছেন, প্রবল বৃষ্টি আর মেঘ ভাঙা বৃষ্টির জেরে এলাকায় সতর্কতা জারি করা হয়েছে। এলাকার বাসিন্দাদের সতর্ক করা হয়েছে যাতে তাঁরা সিন্ধু নদীর আশেপাশে না যান। আশঙ্কা করা হচ্ছে, নদীর জলস্তর আচমকা বেড়ে যেতে পারে।

পাহাড়ে নীচে তাঁবুতে থাকেন অনেক সেনা জওয়ান। ওই পথেই অমরনাথের দিকে যেতে হয় তীর্থযাত্রীদের। ওই অঞ্চলে কয়েকটি তাঁবু ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গিয়েছে, তবে সেখানে কেউ ছিলেন না। এই নিয়ে পরপর দু'বছর বাতিল হল অমরনাথ যাত্রা। সাধারণত ২৮ জুন অমরনাথ যাত্র শুরু হয়, শেষ হয় রাখি পূর্ণিমার পর ২২ অগস্ট। ৫৬ দিনের এই যাত্রায় যোগ দেন বহু মানুষ।

জম্মু কাশ্মীরের গভর্নর জানিয়েছেন, 'মানুষের প্রাণ বাঁচানোই মূল লক্ষ্য। তাই এ বছর তীর্থযাত্রা স্থগিত রাখা হয়েছে মানুষের স্বার্থে। অন্যদিকে, এ দিন ভোর থেকেই চান তহশিলের হোনজার গ্রামে নামে মেঘভাঙা বৃষ্টি। সকাল হতেই আচমকা হড়পা বানও আসে। তাতেই ভেসে যান একাধিক গ্রামবাসী। উদ্ধারকারী দল পাঠানো হয় ঘটনাস্থলে বলে জানা গিয়েছে।

কেন্দ্রীয় মন্ত্রী ডঃ জিতেন্দ্র সিং টুইট করে জানান, বায়ুসেনার জওয়ানদের ওই জায়গায় পাঠানো হয়েছে। প্রয়োজনে আকাশপথে নিয়ে এসে আহতদের চিকিৎসা করা হবে।

অন্যদিকে, অন্যদিকে জম্মু কাশ্মীরের কিস্তোয়ারে মেঘ ভাঙা বৃষ্টিতে ভয়ঙ্কর বিপর্যয়। প্রায় ৫ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। নিখোঁজ ৪০ জনেরও বেশি। বিপুল ক্ষয়ক্ষতির খবর পাওয়া গিয়েছে। কমপক্ষে ৮টি বাড়ি নিশ্চিহ্ন হয়ে গিয়েছে। প্রত্যন্ত গ্রামে হওয়ায় এখনও উদ্ধারকারী দল সেখানে পৌঁছতে পারেনি। সেখানে যাওয়ার চেষ্টা করছেন উদ্ধারকারীরা। গতকাল থেকেই প্রবল বর্ষণ চলছে জম্মু কাশ্মীরের বিভিন্ন জায়গায়।

English summary
Cloud burst hits near amarnath cave, no casualties
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X