• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

গোষ্ঠী সংঘর্ষে উত্তাল অসম-মিজোরাম, প্রধানমন্ত্রী মোদী ও অমিত শাহকে ফোন দুই রাজ্যের মুখ্যমন্ত্রীদের

গোষ্ঠী সংঘর্ষে উত্তাল উত্তর পূর্বের দুই রাজ্যে। অসম ও মিজোরামের সীমানায় গতকাল রাত থেকে দুই গোষ্ঠীর সংঘর্ষে উত্তাল হয়ে উঠেছে। অসমের কাছাড় জেলা এবং মিজোরামের লায়লাপুর এলাকায় প্রবল উত্তেজনা তৈরি হয়েছে। শনিবার রাত থেকে দফায় দফায় সংঘর্ষ চলছে এই দুই জেলায়। তার পরেই পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ এবং প্রধানমন্ত্রীর দফতরের সঙ্গে যোগাযোগ করেন দুই রাজ্যের মুখ্যমন্ত্রী।

প্রধানমন্ত্রী মোদী ও অমিত শাহকে ফোন দুই রাজ্যের মুখ্যমন্ত্রী

গত শনিবার থেকে উত্তাল অসম এবং মিজোরামের সীমানা। দুই রাজ্যের সীমানাবর্তী গ্রামের বাসিন্দাদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ চলছে। অসমের কাছাড় জেলার লাইলাপুর ও করিমগঞ্জে এবং মিজোরামের সীমানার গ্রামে শুরু হয়েছে দফায় দফায় সংঘর্ষ। অভিযোগ মিজোরামের সীমানা রক্ষীরা অসমের সীমানায় ঢুকে এসে একাধিক চেকপোস্ট তৈরি করেছে। এর প্রতিবাদ জানাতেই মিজোরাম থেকে একদল যুবক হামলা চালায় লাইলাপুরের গ্রামগুলিতে, জ্বালিয়ে দেওয়া হয় ১৫িট দোকান। তারপরেই পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে।

দুই রাজ্যের মুখ্যমন্ত্রীই পরিস্থিতি নিয়ে গতকাল রাতেই প্রধানমন্ত্রীর দফতরে ফোন করেন। ফোন করা হয় কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীকেও। অবিলম্বে সীমানাবর্তী গ্রামগুলিতে শান্তি স্থাপনের বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। যদিও গতকাল রাতের পর আর নতুন করে সংঘর্ষ বাধেনি। তবে এলাকায় এখনও উত্তেজনা রয়েছে। সুই রাজ্যের পুলিসই মোতায়েন করা হয়েছে এলাকায়।

English summary
Clash between two groups in Assam and Mizoram state border situation tensed
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X