India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

মাংস খেতে বাধা দেওয়ার অভিযোগ! রামনবমীতে বাম-এবিভিপি ছাত্র সংঘর্ষে উত্তাল জেএনইউ

Google Oneindia Bengali News

রামনবমীতে (ram navami) উত্তাল দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় (jnu) চত্বর। বামপন্থী (left) ছাত্রছাত্রীদের অভিযোগ এবিভিপির(abvp) ছাত্ররা তাঁদেরকে মাংস থেকে বাধা দিয়েছে। অন্যদিকে এবিভিপির অভিযোগ বামপন্থী ছাত্রছাত্রীরা তাঁদেরকে রামনবমীর পুজো করতে বাধা দিয়েছে। যা নিয়ে দুপক্ষ সংঘর্ষে জড়ায়। বামপন্থী ছাত্রছাত্রীদের অভিযোগ এবিভিপি কাবেরী হস্টেলে হামলা চালায়। মেসের সেক্রেটারিকেও মারধর করে।

এবিভিপির বিরুদ্ধে হামলার অভিযোগ বামপন্থী ছাত্রছাত্রীদের

দিল্লিতে জহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে এবিভিপি'র গুন্ডারা তাদের নেতা নেত্রী ও কর্মীদের ওপর হামলা চালিয়ে রক্তাক্ত করে বলে অভিযোগ করেছে আইসা। ছাত্র ছাত্রীদের অপরাধ তারা নিরামিষ খাবার না খেয়ে আমিষ খাবার খেয়েছেন। আইসার তরফে অভিযোগ করা হয়েছে, আখতারিস্তা, সংগঠনের সর্বভারতীয় সভাপতি এনসাই বালাজি এবং জেএনইউ'র আইসা নেত্রী মধুরিমা কুন্ডু গুরুতর আহত হয়েছেন। সিপিআইএমএল লিবারেশনের সাধারণ সম্পাদক দীপঙ্কর ভট্টাচার্য টুইটারের বলেছেন এবিভিপি ফের এরকম করল। কাবেরী হস্টেলে আমিষ খাওয়ার নিষেধাজ্ঞার প্রতিবাদ করতেই সঙ্ঘীর গুণ্ডারা হিংসার পথ বেছে নিল বলে অভিযোগ করেছেন।

ঐশী ঘোষের অভিযোগ

জেএনইউ-এর এসএফআই নেত্রী ঐশী ঘোষ সেখানকার হস্টেল ক্যান্টিনের একটি ভিডিও শেয়ার করে অভিযোগ করেছেন, সেখানে আমিষ খেতে বাধা দেওয়া হচ্ছে। ছাত্রছাত্রীরা কী খাবে, কী খাবে না, তা বলার এবিভিপি কে প্রশ্ন করেছেন তিনি। ক্যাম্পাসে এবিভিপির বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহ্বান করেছেন তিনি। ঐশী প্রশ্ন তুলেছেন, কেন জেএনইউ কর্তৃপক্ষ পড়ুয়াদের অধিকার নিশ্চিত করতে এই ঘটনায় হস্তক্ষেপ করল না?

এবিভিপির পাল্টা অভিযোগ

অন্যদিকে এবিভিপির পাল্টা অভিযোগ, বাম ও কমিউনিস্ট প়ড়ুয়ারা এবিভিপি কর্মী ও জেএনইউ-এর সাধারণ পড়ুয়াদের ওপরে হামলা চালিয়েছে। হামলায় তাদের কর্মী রবি রাজ গুরুতর আহত হয়েছেন বলে দাবি করা হয়েছে এবিভিপির তরফে। সংগঠনের তরফে অভিযোগ করা হয়েছে রামনবমীতে তাঁরা ক্যাম্পাসে পুজো করতে চেয়েছিলেন। কিন্তু পুজোয় বাধা দিয়েছে বামপন্থী ছাত্রছাত্রীরা।

ছাত্র সংগঠনের নির্বাচন সামনেই

ছাত্র সংগঠনের নির্বাচন সামনেই

জানা গিয়েছে, জেএনইউতে ছাত্র সংগঠনের নির্বাচন সামনেই। সেই কারণে রামনবমী ঘিরে সংঘর্ষ নয়, এর পিছনে অন্য রাজনীতি রয়েছে বলেই অভিযোগ ছাত্রছাত্রীদের বড় অংশের। এদিন দুপক্ষের বচসা থেকে হাতাহাতি। সেখান থেকে ইটবৃষ্টি শুরু হয়। সংঘর্ষে দুপক্ষের বেশ কয়েকজন আহত হয়েছেন। সবাইকেই নিয়ে যাওয়া হয় হাসপাতালে।
এদিকে রবিবার জেএনইউতে এবিভিপির বিরুদ্ধে হামলার অভিযোগ করে সোমবার পশ্চিমবঙ্গে প্রতিবাদ দিবসের ডাক দিয়েছে বামপন্থী ছাত্র সংগঠনগুলি।

প্রধানমন্ত্রী মোদী-বাইডেনের ভার্চুয়াল বৈঠক! ইউক্রেন ছাড়াও দ্বিপাক্ষিক যেসব বিষয় উঠে আসতে পারেপ্রধানমন্ত্রী মোদী-বাইডেনের ভার্চুয়াল বৈঠক! ইউক্রেন ছাড়াও দ্বিপাক্ষিক যেসব বিষয় উঠে আসতে পারে

English summary
Clash between Left and ABVP students in JNU on Ram Navami
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X