India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

বিজেপি নেত্রীর 'বেফাঁস' মন্তব্য, দুই গোষ্ঠীর সংঘর্ষে উত্তপ্ত কানপুর

Google Oneindia Bengali News

বিজেপি নেত্রীর মন্তব্যকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠল কানপুর। দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ এমন পর্যায়ে পৌঁছেছে যে শুক্রবার পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশকে ময়দানে নামতে হয়। এ দিন সংখ্যালঘুদের একাংশের তরফে বাজার বন্ধ রাখা হয়েছিল কানপুরে। আর সেই বনধ চলাকালীনই দুই গোষ্ঠীর মধ্যে চলে হাতাহাতি, মারপিঠ।

দুই গোষ্ঠীর সংঘর্ষে উত্তপ্ত কানপুর

কানপুরের ওই বাজার এলাকার সবথেকে বড় পাইকারি বাজার হিসেবেই পরিচিত। আর সেখানেই এ দিন দুপুরে ওই ঘটনা ঘটে।

সম্প্রতি সংবাদমাধ্যমে বিজেপি নেত্রী নূপুর শর্মা এমন একটি মন্তব্য করেন যার প্রতিবাদে রাস্তায় নামেন বহু মানুষ। কানপুরের প্যারেড চক এলাকায় এ দিন এই সংঘর্ষের ছবি দেখা যায়। একে অপরের দিকে পাথর ছুড়তে থাকে তারা। এই ঘটনায় এখনও পর্যন্ত ১৮ জনকে গ্রেফতার করা হয়েছে।

পুলিশ কমিশনার জানিয়েছেন বিভিন্ন ভিডিয়ো ফুটেজ ও ছবি দেখে ঘটনাস্থলে কারা ছিলেন, তাঁদের চিহ্নিত করা হচ্ছে। আইন মেনে তাঁদের সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে বলেও জানিয়েছে পুলিশ। এই ঘটনায় আহত হয়েছেন দুজন। স্থানীয়রা জানিয়েছেন এ দিন প্রতি সপ্তাহের মতই শুক্রবারের প্রার্থনায় সকাল থেকে ব্যস্ত ছিলেন সংখ্যালঘু মানুষেরা।

আর সেই প্রার্থনা শেষ হওয়ার পরই দোকান- বাজার বন্ধ করে দেন তাঁরা। এরপরই শুরু হয় দু পক্ষের গোলমাল। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জ শুরু করে। তিন কোম্পানি পুলিশ মোতায়েন করা হয়েছে ঘটনাস্থলে। সূত্রের খবর, বিজেপি নেত্রীর মন্তব্য নিয়েই সমস্যার সূত্রপাত।

মহারাষ্ট্রে এখনও পর্যন্ত ওই নেত্রীর বিরুদ্ধে মোট দুটি মামলা দায়ের হয়েছে। প্রথমটি থানেতে ও পরেরটি দক্ষিণ মুম্বইতে। অভিযোগ, তিনি তাঁর মন্তব্যে সংখ্যালঘুদের ভাবাবেগে আঘাত করেছে। ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা করা হয়েছে নূপুর শর্মার বিরুদ্ধে। ধর্মীয় ভাবাবেগে আঘাত ছাড়াও শত্রুতা ছড়ানো সহ কাধিক অভিযোগ তোলা হয় নূপুরের বিরুদ্ধে।

জ্ঞানব্যাপী মামলা চলাকালীন একটি টিভি শো-তে উপস্থিত হয়ে নূপুর শর্মা দাবি করেন, শিবলিঙ্গকে যখন ঝরণা বলা হচ্ছে তখন ইসলাম ধর্ম নিয়েও কথা বলা যায়। তাঁর মন্তব্য নিয়ে সোশ্যাল মিডিয়ায় তুমুল চর্চা হয়। তাঁকে প্রাণের হুমকি দেওয়া হয়েছে বলেও অভিযোগ।

English summary
Clash at Kanpur on Friday, protest against BJP leaders comment
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X