• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

আদালতের ক্ষমতাও বাধা, অনুরাগ ঠাকুরদের বিরুদ্ধে মামলায় কোন ইঙ্গিত প্রধান বিচারপতির

দিল্লির হিংসায় প্ররোচনা দিয়েছিল বিজেপি নেতাদের উস্কানি মূলক মন্তব্য। এই নিয়ে দিল্লি পুলিসকে এফআইআর দায়ের করতে বলে দিল্লি হাইকোর্ট। সেই মামলার শুনানিতে সোমবার সুপ্রিম কোর্ট জানিয়েছে আদালতেরও ক্ষমতা সীমিত। প্রধান বিচারপতির এই মন্তব্যে স্বাভাবিক ভাবেই স্তম্ভিত অনেকেই।

আদালতেরও ক্ষমতা সীমিত

আদালতেরও ক্ষমতা সীমিত

সোমবার অনুরাগ ঠাকুরদের বিরুদ্ধে এফআইআর করার দাবির মামলা শুনতে রাজি হয় সুপ্রিম কোর্ট। প্রধান বিচারপতি এস এ ববদের নেতৃত্বাধীন বেঞ্চে চলছিল শুনানি। সেখানেই প্রধান বিচারপতি বলেন আদালতের ক্ষমতাও সীমিত। সব ক্ষেত্রে আদালত সবকিছু করতে পারে না। আদালত শান্তি চাইলেও বেশ কিছু েক্ষত্রে আদালতে ক্ষমতা বাধা রয়েছে।

বিচারপতির বদলি

বিচারপতির বদলি

বিজেপি নেতা অনুরাগ ঠাকুর, কপিল মিশ্র, প্রবেশ বর্মা, অভয় বর্মার বিরুদ্ধে উস্কানি মূলক মন্তব্যের অভিযোগে দিল্লি হাইকোর্টে মামলা করা হয়েছিল। সেই মামলায় দিল্লি পুলিসকে এই চার বিজেপি নেতার বিরুদ্ধে এফআইআরের নির্দেশ দেয় হাইকোর্টের বিচারপতি মুরলীধর। তারপরের দিনই তাঁকে বদলি করে দেওয়া হয় পাঞ্জাব-হরিয়ানা হাইকোর্টে।

এফআইআর দায়ের হয়নি

এফআইআর দায়ের হয়নি

এই চার বিজেপি নেতা প্রকাশ্যে উস্কানিমূলক মন্তব্য করলেও তাঁদের বিরুদ্ধে কোনও রকম এফআইআর দােয়র হয়নি। এমনকী দিল্লি হাইকোর্টের নির্দেশের পরেও কোনও এফআইআর দায়ের করেনি দিল্লি পুলিস। এই নিয়ে বিরোধীরা সরব হয়েছেন ঠিকই কিন্তু তাতে কাজের কাজ কিছুই হয়নি।

English summary
CJI says, court has some limitations on Anurag Thakurs FIR case
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X