• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

জঞ্জালের গাড়িতে মোদী-যোগীর ছবি রাখার অভিযোগ, চাকরি গেল উত্তরপ্রদেশের সাফাই কর্মীর

Google Oneindia Bengali News

ময়লার গাড়িতে নরেন্দ্র মোদী ও যোগী আদিত্যনাথের ছবি রাখার অপরাধে চাকরি গেল উত্তরপ্রদেশের এক সাফাই কর্মীর। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে। সেখানে দেখা গিয়েছে, এক সাফাইকর্মীর ময়লার গাড়িতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের ছবি। এরপরেই সোশ্যাল মিডিয়া জুড়ে বিতর্কের সৃষ্টি হয়। ঘটনাটি প্রকাশ্যে আসার পরেই মথুরা-বৃন্দাবন পৌরসভা ওই সাফাইকর্মীকে ছাঁটাই করেছে বলে জানা গিয়েছে।

কী দেখা গিয়েছে ভাইরাল ভিডিওতে

কী দেখা গিয়েছে ভাইরাল ভিডিওতে

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়। সেখানে এক সাফাই কর্মীকে জঞ্জালের গাড়ি নিয়ে যেতে দেখা যায়। জজ্ঞালের ওই গাড়িতে স্পষ্ট প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের ছবি দেখতে পাওয়া যায়। ভিডিওতে দেখা যায়, কেউ সাফাইকর্মীকে জিজ্ঞাসা করছেন, 'আপনি প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর ছবি কোথা থেকে পেয়েছেন?' প্রশ্নের উত্তরে ভীত সাফাইকর্মী জানান, এতে তাঁর কোনও দোষ নেই। তাঁর গাড়িতে আবদুল কামালেরও ছবি রয়েছে। তিনি জজ্ঞাল থেকে এগুলো পেয়েছেন। এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই বিতর্কের সৃষ্টি হয়েছে। এই প্রসঙ্গে মথুরা-বৃন্দাবনের অতিরিক্ত মিউনিসিপ্যাল কমিশনার সত্যেন্দ্র কুমার তিওয়ারি জানিয়েছেন, ওই সাফাইকর্মী অজান্তে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের ছবি জজ্ঞালের ছবি রেখেছিলেন। সাফাই কর্মীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। তাঁকে কাজ থেকে ছাঁটাই করা হয়েছে।

সোশ্যাল মিডিয়া জুড়ে বিতর্ক

সোশ্যাল মিডিয়া জুড়ে বিতর্ক

সোশ্যাল মিডিয়ায় এই ভিডিও ভাইরাল হওয়ার পর থেকেই মিশ্র প্রতিক্রিয়া পাওয়া গিয়েছে। সোশ্যাল মিডিয়ায় নেটিজেনদের কেউ জানিয়েছেন, প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রী একটা সাংবিধানিক পদ। তাঁদের সম্মান করা উচিত। তাঁদের ছবি জঞ্জালে ফেলা দেওয়া উচিত নয়। কেউ আবার বলেন, হতে পারে ছবিগুলো জরাজীর্ণ সেই কারণেই ছবিগুলো ফেলা দেওয়া হয়েছে। অনেকে পাল্টা জানতে চেয়েছেন, এই ধরনের ছবিগুলো নষ্ট করার অন্য কোনও উপায় আছে কি না। অনেক সময় ছবিগুলো নানাভাবে খারাপ হয়ে যায়। তখন ফেলে দেওয়া ছাড়া আর কোনও উপায় থাকে না।

জজ্ঞালের গাড়ি থেকে মোদী-যোগীর ছবি রাজস্থানে

জজ্ঞালের গাড়ি থেকে মোদী-যোগীর ছবি রাজস্থানে

জানা গিয়েছে, রাজস্থানের আলওয়ারের কয়েকজন মোদী ও যোগী ভক্ত এই ভিডিও করেছিলেন। তাঁরা পরবর্তীকালে মোদী ও যোগীর ছবিগুলো ধুয়ে নিজেদের কাছে রেখে দেন। পরবর্তী একটি ভিডিওতে তাঁরা বলেন, এই ছবিগুলোর অসম্মান তাঁরা কোনওভাবেই হতে দিতে পারেন না। তাঁরা নিজেদের সঙ্গে ছবিগুলো নিয়ে যাবেন। তাঁরা জানিয়েছেন, নরেন্দ্র মোদী ও যোগী আদিত্যনাথ দেশের আত্মা। দেশের গর্ব।

প্রতীকী ছবি

English summary
Civic body fired as carrying picture of Modi-Yogi in a garbage cart in Uttar Pradesh
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X