• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফল প্রকাশের পর চিড় এনডিএ-তে? মোদী ভক্ত 'হনুমান'-এর মন্তব্যে বাড়ছে জল্পনা

নীতীশ কুমারের বিরুদ্ধে ক্ষোভ আগের থেকেই ছিল। তাই ভোটের আগে বিহারে এনডিএ সঙ্গ ছেড়েছিলেন। লড়েছিলেন একাই। আর বিহার ভোটে এনডিএ-র জয়ের জন্য পুরো কৃতিত্ব প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেই দিলেন এলজেপি নেতা চিরাগ পাসওয়ান। ফল ঘোষণার পর টুইটারে তিনি লেখেন, বিহারের মানুষ প্রধানমন্ত্রীর উপর ফের ভরসা রেখেছে।

দলের প্রার্থীদের শুভেচ্ছা চিরাগের

দলের প্রার্থীদের শুভেচ্ছা চিরাগের

দলের প্রার্থীদের শুভেচ্ছা জানিয়ে চিরাগ টুইটারে লেখেন, 'প্রত্যেক প্রার্থী নিজেদের মতো করে নির্বাচনে দারুণ লড়াই করেছেন। দলের ভোট বেড়েছে। প্রত্যেক জেলায় দল শক্তি বাড়িয়েছে যা ভবিষ্যতে কাজে আসবে।' তাঁর দলের প্রতি আস্থা রাখায় বিহারের মানুষকে ধন্যবাদ জানান চিরাগ। যদিও তাঁর দল একটি আসনে জয়ী হয়েছে।

১২৫টি আসনে জয় এনডিএর

১২৫টি আসনে জয় এনডিএর

মঙ্গলবার সকাল আটটা থেকে বিহারে ভোটগণনা শুরু হয়। কখনও এগিয়ে ছিল এনডিএ আবার কখনও মহাজোট। গণনা শুরুর ১৪ ঘণ্টারও বেশি সময় ধরে চলে গণনা৷ শেষ পর্যন্ত রাত ২টা ৫৭ মিনিটে ১২২টি আসন জিতে ম্যাজিক ফিগার স্পর্শ করে এনডিএ জোট৷ সবমিলিয়ে এনডিএ-র দখলে আসে ১২৫টি আসন আর মহাজোট পায় ১১০টি আসন৷

ব্র্যান্ড মোদীর কাছে ফিকে নীতীশের 'সুশাসন বাবু' ভাবমূর্তি

ব্র্যান্ড মোদীর কাছে ফিকে নীতীশের 'সুশাসন বাবু' ভাবমূর্তি

এদিকে নীতীশ ব্রিগেডের জয়ের জন্য আরও একটি বড় ফ্যাক্টর হিসাবে কাজ করেছে প্রাক্তন মুখ্যমন্ত্রী জিতনরাম মাঁঝির হিন্দুস্তান আওয়াম মোর্চা এবং বিকাশশীল ইনসান পার্টি, দু'টি দলই চারটি করে আসন পাওয়া৷ তবে এবারে বিহারে ব্যালেন্স অফ পাওয়ারে বদল এসেছে। জোটে 'দাদা' তকমা পেয়েছে বিজেপি। মোদী ম্যাজিকে ফিকে পড়েছে নীতীশের 'সুশাসন বাবু' ভাবমূর্তি।

এনডিএ কি নতুন কাউকে মুখ্যমন্ত্রী করার দিকে এগোবে?

এনডিএ কি নতুন কাউকে মুখ্যমন্ত্রী করার দিকে এগোবে?

বিহারে এনডিএ জোটে এতদিন পর্যন্ত জেডিইউ-ই ছিল প্রধান৷ শক্তিও বেশি ছিল নীতীশের দলের৷ কিন্তু এবারের ভোটে একেবারে মুখ থুবড়ে পড়ার অবস্থা জেডিইউ-এর৷ এই পরিস্থিতিতে নতুন মুখ্যমন্ত্রী কে হবেন, তা নিয়ে জোটের অন্দরে শুরু হয়েছে জোর জল্পনা৷ যদিও মুখ্যমন্ত্রীর পদপ্রার্থী হিসাবে এনডিএ-র মুখ ছিলেন নীতীশ কুমার৷ এই পরিস্থিতিতে এনডিএ কি নতুন কাউকে মুখ্যমন্ত্রী করার দিকে এগোবে?

কলকাতা : বিহার ভোটের ফলাফল বাংলার নির্বাচনে প্রভাব ফেলবে ? জনগণ কি বলছে?

গেরুয়া ঝড়ে নিশ্চিহ্ন হওয়ার পথে কংগ্রেস? ১১ রাজ্যের ফলাফলে বিসর্জনের সুর দশ জনপথে

English summary
Chirag Paswan giving credit to Narendra Modi in Bihar for NDA win trying to create rift with JDU
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X