• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ফের লাদাখে অনুপ্রবেশ চিনের, বছরের শুরুতেই উত্তেজনা সীমান্তে! আটক এক পিএলএ জওয়ান

ফের লাদাখ সীমান্তের প্রকৃত নিয়ন্ত্রণ রেখায় চিনা অনুপ্রবেশকারী সেনাকে আটক করল ভারতীয় সেনা। তবে ধৃত চিনা জওয়ানের দাবি, ভুল করে সীমান্ত পার করে ফেলেছে। এর আগে অক্টোবরেও একই রকম ঘটনা ঘটেছিল লাদাখ সীমান্তে। তবে সেবার সেই চিনা জওয়ানকে ফেরানো হয়েছিল। এবারও সেরতমই করা হতে পারে বলে সূত্রের খবর।

চুশুল সেক্টরে আটক হয় চিনা সেনা

চুশুল সেক্টরে আটক হয় চিনা সেনা

শুক্রবার প্যানগং হ্রদের কাছে চুশুল সেক্টরে নিয়ম মাফিক টহলদারি চলাকালীনই চিনের লালফৌজের এক জওয়ানকে দেখতে পান ভারতীয় সেনা জওয়ানরা। তাড়া করে সেই সৈনিককে আটক করে ভারতীয় জওয়ানরা। এই ঘটনার খবর পেয়ে সীমান্তে অবস্থিত ক্যাম্পে পৌঁছান পদস্থ সেনা আধিকারিকরা।

ফিরিয়ে দেওয়া হবে চিনা সেনাকে

ফিরিয়ে দেওয়া হবে চিনা সেনাকে

তবে চিনা জওয়ানকে তাঁর দেশে ফেরানোর আগে ভারতীয় সেনা জানতে চাইছে যে, সত্যি ভুল করেই সে সীমান্ত পার করেছে নাকি গুপ্তচরবত্তির ফন্দি এঁটে ভারতে ঢুকে পড়ে সে। জানা গিয়েছে, শুক্রবার ওই চিনা সেনা জওয়ান যখন ভারতীয় সীমান্তে ঘোরাঘুরি করছিলেন তখনই তাকে আটক করা হয়। এরপর বেশ কয়েক দফায় তাকে জেরাও করা হয়।

কী উদ্দেশে ওই চিনা জওয়ান এপারে ঢুকে পড়ল!

কী উদ্দেশে ওই চিনা জওয়ান এপারে ঢুকে পড়ল!

সেনা সূত্রে জানা গিয়েছে কী উদ্দেশে ওই চিনা জওয়ান এপারে ঢুকে পড়ল তা জানার লক্ষ্যে দীর্ঘক্ষণ জেরা করা হয় তাঁকে। যদিও ওই জওয়ানের দাবি, রাস্তা হারিয়ে ফেলেই ভারতীয় সীমানায় ঢুকে পড়েছে সে। শুধু ওই সেনা জওয়ান একা নাকি আরও চিনা সেনা জওয়ানরা সীমান্ত টপকে এপারে ঢুকেছে, তার হদিশ জানতে নিয়ন্ত্রণ রেখায় জোর তল্লাশি শুরু করেছে ভারতীয় সেনা। ভারতীয় সেনার এক আধিকারিক জানিয়েছেন, ওই চিনা সেনা জওয়ান যদি সত্যিই রাস্তা ভুল করে এপারে ঢুকে পড়েন বলে প্রমাণ হয়, তাহলে তাঁকে ফিরিয়ে দেওয়া হবে। যদিও এখনও পর্যন্ত চিনের তরফে কোনও সেনা নিখোঁজ হওয়ার কথা জানানো হয়নি ভারতকে।

English summary
Chinese soldier nabbed by Indian Army near LAC as he strayed to Indian side, will be returned
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X