• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারতের সরকারি ওয়েবসাইট হ্যাকের চেষ্টায় চিনা হ্যাকাররা , প্রমাদ গুণছেন গোয়েন্দারা

সীমান্ত সংঘাতের রেশ পড়তে শুরু করেছে দুই দেশের প্রযুক্তি ক্ষেত্রেও। ভারতকে প্রযুক্তিতে মাৎ দিতে মরিয়া বেজিং। গোয়েন্দারা জানতে পেরেছেন ভারতের সরকারি ওয়েবসাইট হ্যাক করার ছক কষছে চিনা হ্যাকাররা। তাঁরা ইন্টারনেটে জাল বুনতে শুরু করেছে। আমেরিকার বিচার বিভাগীয় দফতরের পক্ষ থেকে ভারতকে সতর্ক করে জানানো হয়েছে ৫ চিনা হ্যাকার ওত পেতে আছে ভারত সরকারের ওয়েবসাইট হ্যাক করার জন্য।

ফাঁদ পেতেছে চিনা হ্যাকাররা

ফাঁদ পেতেছে চিনা হ্যাকাররা

সীমান্তে কায়দা করতে না পেরে এবার প্রযুক্তি ক্ষেত্রে ভারতকে কাবু করতে চাইছে বেজিং। চিনা হ্যাকাররা টার্গেট করে আছে ভারত সরকারের ওয়েবসাইট গুলিকে। সেগুলি হ্যাক করে ভারতের গোপন খবর হাতাতে মরিয়া হয়ে উঠেছে বেজিং। আমেরিকার বিচার বিভাগীয় দফতর এই নিয়ে ভারতকে সতর্ক করেছে। তার পরেই ঘুম উড়েছে গোয়েন্দাদের।

ভারতের ডিজিটাল স্ট্রাইক

ভারতের ডিজিটাল স্ট্রাইক

লাদাখ সংঘাতের পর থেকে একাধিক জনপ্রিয় চিনা অ্যাপ নিষিদ্ধ করেছে ভারত। তারমধ্যে রয়েছে টিকটক, উইচ্যাট সহ একাধিক জনপ্রিয় অ্যাপ। এমনকী চিনা সামগ্রির আমদানিতেও নিয়ন্ত্রণ আনতে মরিয়া হয়ে উঠেছে মোদী সরকার। ইতিমধ্যেই একাধিক বণিক সংস্থাকে চিঠি দিেয় চিনা দ্রব্য আমদানির তথ্য জানতে চেয়েছে মোদী সরকার।

চাপে বেজিং

চাপে বেজিং

ভারতের ডিজিটাল স্ট্রাইকের জেরে তথ্য প্রযুক্তি ক্ষেত্রে বিপুল ধাক্কা েখয়েছে জিনপিং সরকার। ভারতের এই বিপুল বাজার হারিয়ে রীতিমত অস্তিত্ব সংকটে পড়েছে টিকটক। আমেরিকার হাতে বিক্রি হয়ে যাওয়ার উপক্রম হয়েছে। এমনই কঠিন পরিস্থিতি তৈরি হয়েছে। করোনা ধাক্কার পর তথ্য প্রযুক্তি ক্ষেত্রে বিপুল ধাক্কায় আর্থিক সংকটের মুখে পড়েছে চিন।

আমেরিকার সঙ্গে বিবাদ

আমেরিকার সঙ্গে বিবাদ

বাণিজ্য শুল্কের পর করোনা নিয়ে আমেরিকার সঙ্গে প্রবল বিবাদে জড়িয়েছেন জিনপিং। তার উপরে ভারতের সঙ্গে এই সম্পর্কের অবনতি আরও সংকটে ফেরেছে চিনকে। কয়েকদিন আগেই ভারত থেকে তথ্য পাচারের অভিযোগে এক মহিলা চিনা নাগরিককে রাজধানী দিল্লি থেকে গ্রেফতার করে পুলিস। তার সঙ্গে নেপালের এক নাগরিককেও গ্রেফতার করা হয়েছিল।

সুর নরম কেন্দ্রের, কোন শর্তে রাজ্যসভায় ফিরতে পারবেন ৮ সাংসদ? জানালেন রবিশঙ্কর প্রসাদ

English summary
Chinese hackers targeted India's government sites says security agencies
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X