• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভারত শত্রু নয়, শান্তির পথে সমাধান চায় চিন, সুর নরম করে কী বার্তা দিলেন জিনপিংয়ের দূত

এবার ধীরে ধীরে সুর নরম করতে শুরু করেেছ চিন। শুক্রবার ভারতে নিযুক্ত চিনের দূত সান উইডং জানিয়েছেন, ভারত চিনের শত্রু নয়। পার্টনার। দুই দেশের উচিত লাদাখ নিয়ে শান্তিপূর্ণ সমাধান খোঁজা। প্রসঙ্গত উল্লেখ্য গতকালই গালওয়ান উপত্যকা, হট স্প্রিং থেকে সেনা সরিয়েছে চিন।

সুর নরম চিনের

সুর নরম চিনের

চাপ নিতে পারল না চিন। ভারতের কাছে মাথা নুইয়ে শেষে শান্তিপূর্ণ সমাধানে পথ খোঁজার বার্তা দিয়েছে বেজিং। ভারতে নিযুক্ত চিনের দূতের কণ্ঠে এমনই সুর শোনা গিয়েছে। ভারতে নিযুক্ত চিনের দূত সান উইডং বলেছেন, চিন ভারতের শত্রু নয়। পার্টনার। দুই দেশের উচিত শান্তিপূর্ণ সমাধানের পথ খোঁজা।

সেনা সরাচ্ছে চিন

সেনা সরাচ্ছে চিন

গতকালই তিন দফায় লাদাখ সীমান্ত থেকে সেনা সরিয়েছে চিন। গালওান উপত্যকা, হট স্প্রিং এবং ফিঙ্গার এলাকা থেকে সেনা সরিয়েছে বেজিং। এমনকী তাঁবু এবং অস্ত্রও সরিয়ে নিয়ে গিয়েছে চিন। ভারতের পক্ষ থেকে পুরনো অবস্থানে ফিরে এসেছে সেনা।

তৃতীয় পর্যায়ে বৈঠক

তৃতীয় পর্যায়ে বৈঠক

লাদাখ সীমান্তে সেনা সরানো নিয়ে তৃতীয় পর্যায়ে বৈঠকে বসবে ভারত এবং চিন। তার আগে চিনা দূতের এই বার্তা অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে। যদিও আগেই চিনের বিদেশমন্ত্রীর সঙ্গে বৈঠক করেছেন ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল। তাই আলোচনার ক্ষেত্র অনেকটাই প্রস্তুত।

সীমান্তে আস্ফালন চিনে

সীমান্তে আস্ফালন চিনে

করোনা পরিস্থিতির মধ্যেই লাদাখে আস্ফালন শুরু করে লালফৌজ। গালওয়ান উপত্যকা নিজেদের বলে দাবি করতে শুরু করে চিন। এই নিয়ে ভারতীয় বাহিনীর সঙ্গে তুমুল সংঘর্ষ বাধে। ২০ জন জওয়ান শহিদ হয়েছেন সেই সংঘর্ষে।

লকডাউন সঠিকভাবে পালন করতে হবে, মুখ্যমন্ত্রীকে কটাক্ষ দিলীপ ঘোষের

বিতর্ক পিছু ছাড়ছে না টিকটকের, ৭৯টি প্রশ্নের উত্তর দিতে না পারলে চিরতরে দরজা বন্ধ ৫৯টি চিনা অ্যাপের

English summary
Chinese envoy says India and China should found peaceful negotiation
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X