• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

নজর এবার অরুণাচলে, সীমান্তে গোপনে নির্মান চালাচ্ছে লালফৌজ, উত্তর পূর্বের রাজ্যে জারি হাই অ্যালার্ট

লাদাখের পর এবার নজর পড়েছে অরুণাচল সীমান্তে। সেখানেই নির্মাণ শুরু করেছে িচনা ফৌজ। পরিস্থিতি বিবেচনা করে আগে থেকেই সীমান্তে জারি হয়েছে হাই অ্যালার্ট। এদিকে লাদাখে যে উত্তাপ বাড়ছে দুই দেশের মধ্যে তা সংসদেই জানিয়েছেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী।

অরুণাচলে নজর চিনের

অরুণাচলে নজর চিনের

লাদাখের পর এবার অরুণাচল সীমান্তে নজর পড়েছে চিনা ফৌজের। ৫ অরুণাচলীকে অপহরণের পর এবার অরুণাচল প্রদেশের অসফিলা, তুতিং অ্যাক্সি, চেঙ তেজ এবং ফিসতালি ২ সেক্টরে সীমান্তের ওপারে নতুন করে লালফৌজের তৎপরতা দেখা যাচ্ছে। সেখানে নির্মাণ শুরু করেছে চিনা ফৌজ। ভারতীয় সীমান্তের ২০ কিলোমিটার দূরেই এই নির্মাণ কাজ শুরু হয়েছে।

হাই অ্যালার্ট জারি

হাই অ্যালার্ট জারি

সীমান্তে চিনা ফৌজের তৎপরতা নজরে পড়তেই নড়েচড়ে বসেছে ভারতীয় সেনা। অরুণাচল সীমান্ত জুড়ে জারি করা হয়েছে হাই অ্যালার্ট। সীমান্ত লাগোয়া এলাকায় চিনা ফৌজের এই গতিবিধি সুবিধা জনক নয়। লাদাখের আঁচ অরুণাচলেও পড়তে পারে বলে আশঙ্কা করছে ভারতীয় সেনা।

সীমান্তে সতর্কতা

সীমান্তে সতর্কতা

লাদাখ এবং অরুণাচলের পরিস্থিতি বিবেচনা করে ভারত চিন সীমান্তে সতর্কতা বাড়ানো হয়েছে। যদিও এলএসি বরাবর বাড়তি সেনা মোতায়েন করেছিল ভারত। লাদাখ পরিস্থিতি অমীমাংসিত হয়ে রয়ে গিয়েছে। এই নিয়ে উত্তেজনা চড়ছে ভারতে।

নজরে ডোকালা

নজরে ডোকালা

এক বছর আগে ডোকালা সেক্টরে চিনা বাগিনীর সঙ্গে ভারতীয় জওয়ানদের প্রবল সংঘাত বেঁধেছিল। চিনা ফৌজের সঙ্গে রীতিমত খণ্ডযুদ্ধ শুরু হয়। তার জরে মান সরোবর যাত্রা পর্যন্ত বন্ধ হয়ে গিয়েছিল। ঘুর পথে মান সরোবর যাত্রা করতে হচ্ছিল ভারতকে।

Positive Story : এক অন্য পাঠশালা,বয়স্কদের শিক্ষাদানে শিশুরা

রেহাই নেই অ্যাপ ব্যানেও! তথ্যপাচারের অভিযোগ এবার চিনা সংস্থা আলিবাবার বিরুদ্ধেও

English summary
Chinese Army build up near Arunachal border high alert issued in North east state
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X