• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

চাপে পড়ে স্বীকারোক্তি বেজিংয়ের, অরুণাচলে ৫ ভারতীয়ের অপহরণ মানল লালফৌজ

শেষে মানল লালফৌজ। অরুণাচল থেকে নিখোঁজ ৫ ভারতীয় যে চিনেই রয়েছে সেকথা স্বীকার করে নিয়েছে তারা। কয়েকদিন আগেই লালফৌজকে এই নিয়ে বার্তা পাঠিয়েছিল ভারত। লাদাখে যখন চরম উত্তেজনা ঠিক তখনই অরুণাচলে জঙ্গলে শিকার করতে যাওয়া ৫ ভারতীয়কে অপহরণ করে লালফৌজ।

চিনেই অরুণাচলের নিখোঁজ ৫

চিনেই অরুণাচলের নিখোঁজ ৫

অরুণাচল থেকে নিখোঁজ পাঁচ জন চিনেই রয়েছে একথা অবশেষে মেনে নিল লালফৌজ। ভারতীয় সেনার হটলাইনে পাঠানো বার্তার জবাবেই একথা জানিয়েছে লালফৌজ। তারপরেই কেন্দ্রীয় মন্ত্রী কিরেল রিজিজু জানিয়েছেন লালফৌজের হাত থেকে ৫ অরুণাচলীকে ভারতে নিয়ে আসার প্রক্রিয়া শুরু হয়েছে। এই নিয়ে দুই দেশের সেনা বাহিনীর মধ্যে কথা চলছে।

অরুণাচলে অপহরণ

অরুণাচলে অপহরণ

লাদাখে যখন উত্তেজনা চরমে। দুই দেশের মধ্যে চরম উত্তেজনা তৈরি হয়েছে। ঠিক তখনই অরুণাচল সীমান্ত থেকে ৫ যুবককে অপহরণ করে লালফৌজ। জঙ্গলে শিকার করতে গিয়েছিল তাঁরা। কোনও রকমে লালফৌজের হাত ছিটকে পালিয়ে আসে তাঁদের এক সহযোগী। তিনিই ভারতীয় জওয়ানদের এই অপহরণের বার্তা দিয়েছিলেন।

হটলাইনে বার্তা

হটলাইনে বার্তা

অরুণাচলে এই ঘটনা প্রকাশ্যে আসার পরেই নড়ে চড়ে বসে প্রশাসন। খবর দেওয়া হয় দিল্লিকে। কেন্দ্রীয় মন্ত্রী কিরেন রিজিজুর তত্বাবধানে পুরো বিষয়টায় নজর রাখা হচ্ছিল। তারপরেই অরুণাচলে নিযুক্ত ভারতীয় সেনা হটলাইনে লালফৌজকে বার্তা পাঠায়। সেই বার্তার জবাব দিতে প্রায় দিন চারেক সময় লাগিয়ে দিল লালফৌজ।

লাদাখে ফের উত্তেজনা

লাদাখে ফের উত্তেজনা

সোমবার রাত থেকে নতুন করে লাদাখে উত্তেজনা তৈরি হয়েছে। ভারতীয় সেনা গুলি চালিয়েছে বলে অভিযোগ করেছে লালফৌজ। তারপরেই মঙ্গলবার ফের চিনা বাহিনীর সঙ্গে সংঘাত বাঁধে ভারতীয় জওয়ানদের। বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর লাদাখের পরিস্থিতি অত্যন্ত উদ্বেগ জনক বলে মন্তব্য করেছেন।

দুর্গাপুজো নিয়ে যারা ভুয়ো খবর ছড়াচ্ছে তাদের কান ধরে ওঠবোস করান, নির্দেশ মুখ্যমন্ত্রীর

মুকুলকে ফেরালেন কৈলাশ, শোভনকে মেনন! মিশন একুশে জোড়া সাফল্য বিজেপির

English summary
Chinese Army admitted that 5 Indians from Arunachal Pradesh are in China
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X