• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাদাখ সংঘাতের মাঝেই উত্তরাখণ্ড সীমান্তে নির্মাণ শুরু লালফৌজের, নতুন করে সীমান্তে উত্তেজনার মেঘ

লাদাখে অস্থিরতার মধ্যেই এবার উত্তরাখণ্ড সীমান্তেও নজর দিয়েছে চিনা ফৌজ। উত্তরাখণ্ড সীমান্তে নির্মাণ শুরু করেছে চিনা ফৌজ। তিনকার-লিপু পাসের ৮ কিলোমিটার দূরে জিজো গ্রামের কাছে চিনের এলাকায় শুরু হয়েছে নির্মাণ কাজ। অন্যদিকে আবার নেপালও ভারত সীমান্তে চাপ তৈরি করে চলেছে। নতুন করে সীমান্তে ২০০টি আউটপোস্ট তৈরি করেছে নেপাল।

উত্তরাখণ্ড সীমান্তে নির্মাণ

উত্তরাখণ্ড সীমান্তে নির্মাণ

লাদাখে উত্তেজনার মাঝেই উত্তরাখণ্ড সীমান্তে নির্মাণ শুরু করেছে লালফৌজ। তিনকার-লিপু পাসের ৮ কিলোমিটার দূরে জিজো গ্রামের কাছে চিনের অংশে শুরু হয়েছে নির্মাণ। গত কয়েকদিন ধরেই এই সীমান্তে সন্দেহজনক গতিবিধি লক্ষ্য করা গিয়েছে চিনা ফৌজের। ভূটান সীমান্তের কাছে চিনা ফৌজের গতিবিধির উপরেও নজর রাখছে ভারতীয় সেনা।

চাপ তৈরি করছে নেপাল

চাপ তৈরি করছে নেপাল

এদিকে আবার নেপালও চিনের উপর চাপ তৈরি করছে। ২০০টি নতুন বর্ডার আউট পোস্ট তৈরি করেছে নেপাল। গত কয়েকদিন ধরেই উত্তরাখণ্ডে সীমান্ত এলাকার ভারতীয় গ্রামের বাসিন্দাদের জমি, বাড়ি, টাকার প্রলোভন দিচ্ছে নেপাল। সূত্রের খবর প্রলোভন দিয়ে নেপালের নাগরিক করে নিতে চাইছে তারা। এই টাকা সরবরাহ করছে চিন।

লাদাখে তৎপরতা

লাদাখে তৎপরতা

শীতের আগেই লাদাখে তৎপর হয়ে উঠেছে ভারতীয় সেনা। শীতের উপযুক্ত পোশাক েথকে শুরু করে, গুলি গোলা, ভারী টেন্ট, খাবার সংগ্রহ করতে শুরু করে দিয়েছে লাদাখ। সেনা চৌকি গুলিও শক্তিশালী করা হচ্ছে। এই নিয়ে তৎপরতা দেখা দিয়েছে লাদাখ সীমান্তে।

এলএসি মানতে নারাজ চিন

এলএসি মানতে নারাজ চিন

এদিকে এলএসি মানতে নারাজ চিন। গতকালই সংসদে একথা বলেছেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। তিনি জানিয়েছেন ১৯৬২ সালের চুক্তি মানতে রাজি নয় বেজিং। যার জন্য সমস্যা হচ্ছে লাদাখে। তবে আলোচনার মাধ্যমেই ভারত সমস্যা সমাধান করতে চায়। সবরকম পরিস্থিতির জন্য সেনা প্রস্তুত বলে জানিয়েছেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী।

লাদাখে তৈরি বিশ্বের দীর্ঘতম শীতকালীন রাস্তা! এবার সোজা চিন সীমান্তে পৌঁছাবে ভারতীয় ট্যাঙ্ক

English summary
China start construction along Uttarakhand border
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X