• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৪ মাস ধরে লাদাখ সীমান্তে একতরফা আস্ফালন লালফৌজের, সমাধান নিয়ে কোন ইঙ্গিত বিদেশমন্ত্রকের

ভারত আলোচনার মাধ্যমে শান্তিপূর্ণ উপায়ে লাদাখ সমস্যা সমাধানের চেষ্টা করলেও চিন চাইছে না। গত ৪ মাস ধরে লাগাতার লাদাখ সীমান্তে আস্ফালন করে চলেছে চিনা বাহিনী। এমনই দাবি করেছেন বিদেশমন্ত্রকের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব। তাই আবারও বেজিংয়ের কাছে শান্তিপূর্ণ সমাধানের আহ্বান জানিয়েছেন তিনি।

লাদাখে উত্তেজনা

লাদাখে উত্তেজনা

ফের লাদাখে আস্ফালন শুরু করেছে লালফৌজ। প্যাংগং সো হ্রদের দক্ষিণ তীরে হঠাৎ করে অবস্থান বদল করেছে। ভারতীয় সেনার গতিবিধির উপর নজরদারি চালানোর জন্য ব্ল্যাক পয়েন্টে ট্রেক করে উঠে সেখানে ক্যামেরা মোতায়েন করেছে। এতে গত ২৯ ও ৩১ অগাস্ট রাত থেকে নতুন করে উত্তেজনা শুরু হয়েছে লাদাখে।

৪ মাস ধরে উস্কানি

৪ মাস ধরে উস্কানি

গত চার মাস ধরে লাদাখে উস্কানি দিয়ে চলেছে চিন। লালফৌজ চার মাস ধরে লাদাখ সীমান্তে আস্ফালন করে চলেছে। যার জেের নতুন করে উত্তেজনা তৈরি হয়েছে। গতবার চিনা বাহিনীর আস্ফালনের কারণেই ভারতীয় জয়ানরা শহিদ হয়েছিলেন। এমনই দাবি করেছেন বিদেশমন্ত্রকের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব।

শান্তি চায় ভারত

শান্তি চায় ভারত

অনুরাগ শ্রীবাস্তব দাবি করেছেন ভারত বারবার শান্তিপূর্ণ সমাধানের পথে হেঁটেছে। লাদাখ নিয়ে সমাধান বের করতে বেজিংয়ের সঙ্গে বারবার আলোচনায় বসেছে। কিন্তু চিন সীমান্তে আস্ফালন করে চলেছে। তাই আবার এই সমস্যার শান্তিপূর্ণ সমাধানের আহ্বান জানিয়েছেন অনুরাগ শ্রীবাস্তব।

বিপিন রায়াতের হুঙ্কার

বিপিন রায়াতের হুঙ্কার

এই পরিস্থিতি নিয়ে উত্তেজনা তৈরি হয়েছে দুই দেশে। সিডিএস বিপিন রাওয়াত রীতিমত হুমকি দিয়েই চিনের দিকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন। ভারতীয় সেনা চুপ করে বসে থাকবে না বলে বার্তা দিয়েছেন তিনি। কথায় কাজ না হলে ভারতীয় সেনা জবাব দিতে জানে বলে মন্তব্য করেছেন বিপিন রাওয়াত।

বিভিন্ন জনকল্যাণ প্রকল্পে ১০৩ কোটি দান প্রধানমন্ত্রী মোদীর

English summary
China provoke action in Ladakh border last 4 month say foreign ministry
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X