• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লাদাখে গালওয়ান উপত্যকায় ভারতের বিরুদ্ধে অবৈধ নির্মাণের অভিযোগ চিনের

Google Oneindia Bengali News

গালওয়ান উপত্যকা ভারতের নয় চিনের অংশ। এমনই বিবৃতি জারি করেছে চিনের বিদেশমন্ত্রক। তাঁদের অভিযোগ গালওয়ান উপত্যকার যে অংশে গালওয়ান নদী বইছে। সেখানেই নাকি ব্রিজ তৈরির চেষ্টা করছে ভারতীয় সেনা। তাতে তীব্র আপত্তি জানায় িচনা বাহিনী। গালওয়ান উপত্যকা কিছুতেই ভারতকে ছাড়বে না বলে জানিয়েছে চিন।

চিনের হুঁশিয়ারি

চিনের হুঁশিয়ারি

গালওয়ান উপত্যকা নিজেদের দাবি করে বিবৃতি জারি করেছে চিনের বিদেশমন্ত্রী। গালওয়ান উপত্যকার যে অংশ চিনা সেনার সঙ্গে ভারতীয় বাহিনীর সংঘর্ষ বাছে সেটা একেবারেই চিনের অংশ বলে দাবি করা হয়েছে। চিনের অভিযোগ গালওয়ান উপত্যকার সেই অংশে বেআইনি ভাবে দখল করে ব্রিজ তৈির করছে ভারতীয় সেনা।

গালওয়ান নদী চিনের

গালওয়ান নদী চিনের

চিনের ম্যাপে দেখানো হয়েছে গালওয়ান নদী যে অংশে বয়ে গিয়েছে সেটা সম্পূর্ণ ভবে চিনের অংশ। ভারতে গালওয়ান নদী যায়নি। কাজেই গালওয়ান নদীর দুই পাশের উপত্যকাও চিনের অংশ বলে নিজেদের ম্যাপে দাবি করেছে বেজিং। কিন্তু ভারত সেকথা মানতে নারাজ।

ভারতের অভিযোগ

ভারতের অভিযোগ

ভারতের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে গালওয়ান উপত্যকাকে নিজেদের দাবি করে এলএসি বদল করতে চাইছে চিন। যা কখনও সম্ভব নয়। ভারতের পক্ষ থেকে দাবি করা হয়েছে নিয়ন্ত্রণ রেখা নিয়ে কোনও আপোস করা হবে না। যেখান দিয়ে এলএসি গিয়েছে সেটাই মানা হবে।

 ভারতের বিরুদ্ধে অবৈধ নির্মাণের অভিযোগ

ভারতের বিরুদ্ধে অবৈধ নির্মাণের অভিযোগ

চিনের বিেদশ মন্ত্রকের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে গালওয়ান উপত্যকা বছরের পর বছর ধরে রক্ষা করে চলেছে চিনা বাহিনী। কিন্তু গত কয়েক মাস ধরে ভারত সেখানে অবৈধ নির্মাণ শুরু করেছে। ব্রিজ তৈরি থেকে শুরু করে সড়ক নির্মাণের কাজ শুরু করেছে।

English summary
China foreign ministry issued statement that Galwan vally belongs to China
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X