• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

উদ্দেশ্যই অসৎ, লাদাখ নিয়ে উচ্চ পর্যায়ে আলোচনার মাঝেই অবস্থান বদল করে চিন, অভিযোগ বিদেশমন্ত্রকের

প্রথম থেকেই উদ্দেশ্য অসৎ ছিল চিনের। যখন লাদাখ নিয়ে উচ্চ পর্যায়ের বৈঠক চলছে দুই দেশের মধ্যে। তখনই গালওয়ান ভ্যালিতে সংঘর্ষে জড়ায় চিনা বাহিনী। অভিযোগের তির শানালেন বিদেশমন্ত্রকের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব।

লাদাখ সীমান্ত নিয়ে আলোচনা

লাদাখ সীমান্ত নিয়ে আলোচনা

গত ৫ জুন থেকেই লাদাখ সীমান্তে দুই দেশের মধ্যে উত্তেজনা তৈরি হয়েছিল। লাদাখ সীমান্তে সেনা তৎপরতা শুরু করেছিল চিন। তারপরেই দুই দেশের বিদেশমন্ত্রক পর্যায়ে আলোচনা শুরু হয়। কূটনৈতিকরাও মত আদান প্রদান শুরু করেছিলেন। এমনকী দুই দেশের বিেদশমন্ত্রীর মধ্যেও আলোচনা চলছিল।

অবস্থান বদল চিনের

অবস্থান বদল চিনের

ভারতের বিদেশমন্ত্রকের মুখপাত্র অনুরাগ শ্রীবাস্তব অভিযোগ করেছেন ৫ জুন থেকে দুই দেশের মধ্যে লাদাখ সীমান্ত নিয়ে কূটনৈতিক আলোচনা চলছিল। তার মধ্যেই ১৫ জুন হঠাৎ করে অবস্থান বদল করে চিন। গালওয়ান উপত্যকায় মেজর পর্যায়ের বৈঠকের পর সেনা সরিয়ে নিয়েও ১৫ জুন ভারতীয় সেনার সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয়েছিল চিনা বাহিনী।

ভারতকে সমর্থন রাশিয়ার

ভারতকে সমর্থন রাশিয়ার

এদিকে দুই দেশের মধ্যে শান্তি বজায় থাকুক এমনই মন্তব্য করেছে আমেরিকা। অন্যদিকে ভারতকে সমর্থন জানিয়েছে আরেক কমিউনিস্ট দেশ রাশিয়া। একাধিক দেশ চিনের এই অবস্থানের পর ভারতকে সমর্থন জানিয়েছেন। এতে চাপ বেড়েছে চিনের। কিন্তু এখনও গালওয়ান উপত্যকায় উত্তেজনা রয়েছে।

বৈঠক সেনাবাহিনীর

বৈঠক সেনাবাহিনীর

বৃহস্পতিবার ফের দুই দেশের সেনাবাহিনীর বৈঠক হয়। প্রথম দফার বৈঠক ব্যর্থ হয়েছে। দ্বিতীয় দফার বৈঠক শুরু করেছে দুই দেশ। সীমান্তে পরিস্থিতি মোকাবিলায় পূর্ণ ক্ষমতা দেওয়া হয়েছে। সীমান্তে বাহিনীকে সশস্ত্র থাকতে বলা হয়েছে।

মোদীর সর্বদল বৈঠক জরুরী ছিল, রাজনীতি নয় একসাথে লড়তে হবে মন্তব্য রাহুলের

ফের উস্কানি চিনের, গালওয়ান নদীর প্রবাহ রুখতে বুল্ডোজার নামিয়েছে চিন, উপগ্রহ চিত্রে ফাঁস ষড়যন্ত্র

English summary
China change their position during high lavel talk of two countries
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X