• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অরুণাচলে নিখোঁজ কিশোরকে ভারতীয় সেনার হাতে দিল লালফৌজ! বড় সাফল্য ভারতের

Google Oneindia Bengali News

বড়সড় কুটনৈতিক সাফল্য ভারতের। অরুণাচলে নিখোঁজ যুবকে ভারতের হাতে তুলে দিল চিন। আজ বৃহস্পতিবার সকালে সে দেশের সেনাবাহিনী পিএলএ ভারতীয় সেনার সঙ্গে যোগাযোগ করে। এবং পরবর্তীকালে সীমান্ত নিখোঁজ যুবককে সেনার হাতে তুলে দেয়। আর তা সম্পন্ন হওয়ার পরেই বিস্তারিত জানিয়ে টুইট করেন কিরন রিজিজু।

অরুণাচলে নিখোঁজ কিশোরকে ভারতীয় সেনার হাতে দিল লালফৌজ! বড় সাফল্য ভারতের

তিনি জানান, সেনাবাহিনীর হাতে তুলে দেওয়া যুবককে এই মুহূর্তে চিকিৎসা করা হচ্ছে। শুধু তাই নয়, ভারতীয় সেনাবাহিনীর অন্যান্য নিয়ম শেষ হলে তাঁকে পরিবারের হাতে তুলে দেওয়া হবে। সোশ্যাল মিডিয়াতে জানান কেন্দ্রীয় এই মন্ত্রী।

রহস্যজনক ভাবে নিখোঁজ হয়ে যায়।

মিরোম তারোন, ১৯ বছরের ওই কিশোর গত বছর অর্থাৎ ২০২১ সালের ১৮ ডিসেম্বর রহস্যজনক ভাবে নিখোঁজ হয়ে যায়। অরুণাচল প্রদেশের উপর সিংয় জেলার জিডো গ্রামের বাসিন্দা মিরোম। গত কয়েক সপ্তাহ আগে নিখোঁজ হয়ে যাওয়ার বিষয়টি সামনে আসে। আর এরপরেই ভারতীয় সেনাবাহিনীর তরফে এই বিষয়ে চিনের তরফে যোগাযোগ করা হয়।

কিন্তু লালফৌজ স্পষ্ট ভাবে জানিয়ে দেয় এমন কাউকে আটক করেননি তাঁরা। কিন্তু বিষয়টি নিয়ে হাল ছাড়তে নারাজ ছিল ভার‍ত।

চিনের বাহিনীর সঙ্গে যোগাযোগ রেখে চলে

নিখোঁজ যুবকের খোঁজে লাগাতার ভারতীয় সেনা সীমান্তের ওপারে চিনের বাহিনীর সঙ্গে যোগাযোগ রেখে চলে। রবিবার বাহিনী জানায় তাঁরা একটি নিখোঁজ যুবকের খোঁজ পেয়েছেন। ভারতীয় বলে জানা যাচ্ছে। এই বিষয়ে সেনার কাছে মিরোমের বিষয়ে বিস্তারিত তথ্য জানতে চান লালফৌজের জওয়ানরা। সঙ্গে নিখোঁজ কিশোরের সমস্ত তথ্য পাঠিয়ে দেওয়া হয়। আশার আলো তৈরি হয় গতকাল অর্থাৎ প্রজাতন্ত্র দিবসের সকালে।

ভারত এবং চিনের বাহিনীর মধ্যে হটলাইনে কথা হয়েছে

কেন্দ্রীয়মন্ত্রী কিরন রিজিজু জানান, ভারত এবং চিনের বাহিনীর মধ্যে হটলাইনে কথা হয়েছে। আর সেই কথাবার্তাতেই নিখোঁজ যুবককে ভারতের হাতে তুলে দেওয়ার বিষয়ে চিনের লালফৌজ সবুজ সঙ্কেত দেয় বলে দাবি করেন কেন্দ্রীয়মন্ত্রী।

শুধু তাই নয়, প্রাকৃতিক পরিস্থিতি ঠিক হলে জায়গা এবং সময়ে চিনের তরফে জানানো হবে বলেও ভারতীয় বাহিনীকে জানানো হয় বলে জানান তিনি। আর এরপরেই আজ বৃহস্পতিবার সকালেই অরুণাচলের নিখোঁজ যুবককে ভারতের হাতে তুলে দিল চিন। আর সেই মুহূর্তের ছবি টুইটারে পোস্ট করেছেন কিরণ রিজিজু।

সকালে দেখা করে ভারত এবং চিনের বাহিনী

জানা যায়, অরুণাচলের WACHA-DAMAI interaction point-এ এদিন সকালে দেখা করে ভারত এবং চিনের বাহিনী। সেখানেই নিখোঁজ মিরোমকে ভারতীয় সেনার হাতে তুলে দেওয়া হয়েছে।

আর এই কাজে ভারতীয় সেনা কাজ করেছে সেজন্য নিজেকে গর্বিত বলেও টুইট করেছেন মোদীর মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ এইমন্ত্রী।

English summary
China Army releases boy of Arunachal Pradesh who was missing
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X