• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিহারে স্বাস্থ্যমন্ত্রীর সামনেই এনসেফ্যালাইটিসে আক্রান্ত শিশুর মৃত্যু

Google Oneindia Bengali News

বিহারের মজফফরপুরে মহামারীর আকার নিয়েছে এনসেফ্যালাইটিস। এরই মধ্যে শিশু মৃত্যুর সংখ্যা ৮২ তে পৌঁছেছে। রবিবার মুজফফরপুরের শ্রীকৃষ্ণ মেডিকেল কলেজ ও হাসপাতাল পরিদর্শনে যান কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন। তিনি হাসপাতাল পরিদর্শন করার সময়ই শিশু মৃত্যুর ঘটনা ঘটে হাসপাতালে। এমনকী তাঁর সামনেই মৃত্যু হয় পাঁচ বছরের শিশুটির। এই নিয়ে উত্তেজনা ছড়িয়েছে হাসপাতালে। ঘটনাটি ধামাচাপা দেওয়ার চেষ্টা করা হলেও, সাংবাদিকদের নজরে চলে আসে। শিশুর মা নিজেই একথা সংবাদ মাধ্যমকে জানান।

বিহারে স্বাস্থ্যমন্ত্রীর সামনেই এনসেফ্যালাইটিসে আক্রান্ত শিশুর মৃত্যু

বিহার সরকার যদিও এনসেফ্যালাইটিসের তত্ব মানতে নারাজ। শর্করার অভাবেই শিশুদের মৃত্যু হচ্ছে বলে দাবি করা হচ্ছে। গত কয়েক দিনে শ্রীকৃষ্ণ মেডিকেল কলেজে ৬২ জন শিশুর মৃত্যু হয়েছে। সকলেরই মৃত্যুর কারণ শরীরে শর্করার পরিমাণ মাত্রাতিরিক্ত কমে যাওয়া। এক প্রকার লিচু খাওয়ার পরেই নাকি শিশুরা এই রোগে আক্রান্ত হচ্ছে। এমনই দাবি হাসপাতালের চিকিৎসকদের।

ইতিমধ্যেই বিহার সরকার মৃতদের পরিবারকে ৪ লাখ টাকা আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছে। কিন্তু প্রচণ্ড গরম আর তার মধ্যে এনসেফ্যালাইটিলের প্রকোপ সব মিলিয়ে বিহারের পরিস্থিতি অত্যন্ত সংকট জনক। গত ২৪ ঘণ্টায় প্রবল তাপ প্রবাহে বিহারে ৭০ জনের মৃত্যু হয়েছে।

English summary
Child Died During Health Minister's Visit in Biher
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X