• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিশ্বের নবম ধনীর শিরোপা রিলায়েন্স প্রধান মুকেশ আম্বানির মুকুটে

  • |

গুগলের প্রতিষ্ঠাতা ল্যারি পেজ এবং সের্গেই ব্রিন কে পেছনে ফেলে বিশ্বের নবম ধনী ব্যক্তির স্বীকৃতি পেলেন রিলায়েন্স ইন্ডাস্ট্রি লিমিটেডের সভাপতি মুকেশ আম্বানী। ল্যারি পেজ এবং সের্গেই ব্রিন ধনী দের দৌড়ে যথাক্রমে বিশ্বের দশম ও একাদশস্থানে রয়েছেন বলে জানা যাচ্ছে। এই তালিকার শীর্ষ স্থানে রয়েছেন যথাক্রমে জেফ বেজোস, পরবর্তীতে আছেন বার্নাড আর্নল্ট এবং তার পরিবার, বিল গেটস, ওয়ারেন বাফেট, মার্ক জুকারবার্গ, ল্যারি এলিসন, আমানসিও ওর্তেগা, এবং কার্লোস স্লিম হেলু।

বিশ্বের নবম ধনীর শিরোপা রিলায়েন্স প্রধান মুকেশ আম্বানির মুকুটে

রিলায়েন্স ইন্ডাস্ট্রিয়ের কর্ণধার আম্বানীর মোট সম্পদের পরিমাণ বর্তমানে প্রায় ১০ লক্ষ কোটি টাকা ছাড়িয়েছে বলে সূত্রের খবর। আম্বানি বর্তমানে গুগলের প্রতিষ্ঠাতা ল্যারি পেজ এবং সের্গেই ব্রিন উভয়ের থেকেই এগিয়ে। পেজের মোট সম্পদ বর্তমানে ৫,৯৬০ কোটি ডলার,এবং ব্রিনের মোট সম্পদের পরিমাণ বর্তমানে ৫,৭৫০ কোটি ডলার বলে জানা যাচ্ছে।

বৃহস্পতিবার, মুকেশ আম্বানীর নেতৃত্বাধীন সংস্থা রিলাইন্স ইন্ডাস্ট্রি লিমিটেড শেয়ার মার্কেটে বাজারদর প্রায় ১০,০১,২৭০ কোটি টাকা ছুঁয়েছে। সূত্রের খবর, বোম্বে স্টক এক্সচেঞ্জ বা বিএসই-এর শেয়ার বাজারে রিলাইন্স ইন্ডাস্ট্রি লিমিটেডের মূল্য প্রায় ১০ শতাংশ বৃদ্ধি পেয়েছে।

বিশেষজ্ঞ মহলের একাংশ মনে করছেন, রিলাইন্স ইন্ডাস্ট্রি লিমিটেড শীঘ্রই বাজার মূলধনের সাপেক্ষে বিশ্বের ৫০ টি অভিজাত সংস্থার মধ্যে অন্যতম হয়ে উঠতে পারে। ডলারের নিরিখে রিলায়েন্স ইন্ডাস্ট্রিয়ের বাজার মূলধন প্রায় ১৪,০০০০ কোটি ডলার ছাড়িয়েছে, যা নেটফ্লিক্স ইনক, টোটাল এসএ, কোস্টকো হোলসেল কর্পোরেশন এবং বিপি পিএলসি-র তুলনায় অনেকাংশে বেশি। বিশ্বের অভিজাত সংস্থা গুলির তালিকায় বর্তমানে রিলায়েন্স ইন্ডাস্ট্রির স্থান ৬২, যা ৫০ হতে বেশি সময় লাগবে না বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

English summary
Chief of Reliance industries limites Mukesh Ambani became the world's ninth richest person
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X