• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোদী সরকার 'অপদার্থ ম্যানেজার' ভারতীয় অর্থনীতির! জামিনে জেলমুক্তির পর আরও ঝাঁঝালো চিদাম্বরম

  • |

আর্থিক দুর্নীতির জেরে আইএনএক্স মিডিয়া কাণ্ডে প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদাম্বরমকে গ্রেফতার করে সিবিআই। পরবর্তীকালে আর্থিক তছরুপের দায়ে তাঁর বিরুদ্ধে এরপর ময়দানে নামে ইডিও। এরপর মামলা শীর্ষ আদালত পর্যন্ত গড়ায়। আর 'সুপ্রিম' নির্দেশেই জানানো হয় চিদাম্বরমকে আপাতত জামিনে মুক্তি দিতে হবে। এরপরই জেল থেকে মুক্তির পর মোদী সরকারের বিরুদ্ধে ঠণ্ডা মাথায় একের পর এক তোপ দাগেন কংগ্রেস নেতা পি চিদাম্বরম।

আর্থিক দুরবস্থা ও মোদী সরকার

আর্থিক দুরবস্থা ও মোদী সরকার

এদিন এক প্রেসকন্ফারেন্সে চিদাম্বরম দাবি করেন, মোদী সরকার জানেইনা অর্থনীতি নিয়ে কী করতে হবে। নিজেদের অবস্থানে গোঁড়ামির জন্য আজ এই সরকার ভারতের অর্থনীতিকে নামিয়ে এনেছে । এবিষয়ে তিনি সরকারের 'কর সংক্রান্ত সন্ত্রাসবাদ', 'ভুল জিএসটি',' নোট বাতিল',' সংরক্ষণ'এর সমালোচনা করেন।

চুপ কেন মোদী?

পি চিদাম্বরম দাবি তোলেন , আর্থনীতিতে ৫ শতাংশে নামিয়ে এনেছে মোদী সরকার। আর তারপরও চুপ মোদী সরকার। তিনি বলেন, বিভিন্ন অর্থনীতি বিশেষজ্ঞরা বলছেন, এই সরকার ' অর্থনীতির অপদার্থ ম্যানেজার' । এপ্রসঙ্গে প্রাক্তন অর্থমন্ত্রী বলেন, মোদী সরকার যদি সাহায্য চায়,তাহলে তাঁরা এগিয়ে আসতে পারেন। কারণ বর্তমানে দেশের যা আর্থিক অবস্থা তাতে, কংগ্রেস সহ কয়েকটি দলই একমাত্র সংকট মোচন করতে পারে। তাঁর দাবি, বিজেপির পক্ষে আর্থিক সংকট মোচন করা সম্ভব নয়।

বিশিষ্ট অর্থনীতিবিদদের সরিয়ে দেওয়া হয়েছে

দেশে রঘুরাম রাজন থেকে অরবিন্দ সুব্রহ্মণ্যম , উর্জিত প্যাটেলের মতো অর্থনীতিবিদদের কথা কানে নেয়নি মোদী সরকার। মনে রাখতে হবে সুব্রহ্মণ্যম বলেছিলেন, জিডিপি ৫ শতাংশে এসে দাঁড়াবে। আর তাই হয়েছে। চিদাম্বরম বলেন,'জিডিপি যে ৫ শতাংশে এসে দাঁড়িয়েছে তা মূলত ১.৫ শতাংশ'।

অনেক 'পরিবর্তিত' মানুষ বলে নিজেকে আখ্যা চিদাম্বরমের

অনেক 'পরিবর্তিত' মানুষ বলে নিজেকে আখ্যা চিদাম্বরমের

এদিনের প্রেস কন্ফারেন্সে চিদাম্বরম বলেন, জেল থেকে মুক্তির পর তিনি এখন অনেকটাই পরিবর্তিত ব্যক্তিত্ব। তিনি দাবি করেন ১০৬ দিন জেলে কাটাবার পর তিনি অনেক কিছু শিখেছেন , বুঝতে শিখেছেন।

সরকার গঠনের শুরুতেই হোঁচট, ৪০০ শিবসেনা কর্মীর যোগদান পদ্ম শিবিরে

English summary
Chidambaram attacks Brutal Takedown Of Modi Govt Over Economic Slowdown.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X