• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভঙ্গ করেছেন নির্বাচনী বিধি! কমিশনের কাছে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ মুখ্যমন্ত্রীর

প্রধানমন্ত্রীর বিরুদ্ধে নির্বাচনী আচরণ বিধি ভঙ্গের অভিযোগ দায়ের করলেন ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল। ৬ এপ্রিল রাজ্যের বালোদ জেলায় করা সভায় সেনা ও সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে মন্তব্য করে তিনি নির্বাচনী আচরণ বিধি ভঙ্গ করেছেন বলে অভিযোগ। বাঘেল রাজ্যের প্রদেশ কংগ্রেস সভাপতিও বটে।

ভঙ্গ করেছেন নির্বাচনী বিধি! কমিশনের কাছে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ মুখ্যমন্ত্রীর

ছত্তিসগড়ের মুখ্য নির্বাচনী আধিকারিক সুব্রত সাহুর সঙ্গে তিনি এবং দলের অন্য নেতারা দেখা করে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন। প্রধানমন্ত্রীর ভাষণের অডিও সিডিও ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী জমা দিয়েছেন নির্বাচন কমিশনের কাছে।

ছত্তিষগড়ের মুখ্যমন্ত্রীর অভিযোগ, সভায় প্রধানমন্ত্রী গত পাঁচ বছরের উন্নয়নমূলক কোনও কাজের কথা উল্লেথ করেননি। কিন্তু ভারতীয় সেনাবাহিনীর বীরত্ব নিয়ে কথা বলেছেন তিনি। এই কথা বলে তিনি রাজনৈতিক লাভ তোলার চেষ্টা করেছেন বলে অভিযোগ। সেনাবাহিনীর কথা উল্লেখ করে ভোটারদের মন জয়েরও চেষ্টা করেন। অভিযোগপত্রে এমনটাই বলা হয়েছে।

বাঘেল তাঁর বক্তব্যে দাবি করেছেন, মোদী দাবি করেছেন, বিজেপি নির্বাচনে লড়াই করছে ভারতীয় সেনাকে শক্তিশালী করার জন্য। কিন্তু কংগ্রেস লড়াই করছে তাকে দুর্বল করার জন্য। বাঘেলের অভিযোগ শ্রোতাদের ভুল পথে চালিত করেছেন প্রধানমন্ত্রী।

[আরও পড়ুন: ক্যামেরার সামনে আসার আগে মোদীর প্রস্তুতি কী ভাবে, জানালেন বিরোধী নেতা]

ইতিমধ্যের নির্বাচন কমিশনের তরফে জানানো হয়েছে, ভারতীয় সেনার বীরগাথা নিয়ে কোনও রাজনৈতিকদল প্রচার করতে পারবে না। কিন্তু প্রধানমন্ত্রী তা করে বারবার আদর্শ আচরণ বিধি লঙ্ঘন করেছেন বলে অভিযোগ ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রীর।

[আরও পড়ুন:একই দিনে দার্জিলিং-এ মমতা-অমিত! দুই সভা সামলাতে পরিকাঠামো নিয়ে প্রশ্ন]

ছত্তিশগড়ের বালোদের হাথাউদের সভায় প্রধানমন্ত্রী কেন্দ্রে শক্তিশালী সরকার গঠনের আহ্বান জানিয়েছিলেন। তিনি অভিযোগ করেছিলেন কংগ্রেস নির্বাচনা লড়াই করছে সন্ত্রাসবাদী এবং বিচ্ছিন্নতাবাদীদের মুক্ত হাত দেওয়ার জন্য। আর বিজেপি লড়াই করছে তাদের শাস্তি দেওয়ার জন্য।

যদিও বিজেপির তরফে কংগ্রেসের এই অভিযোগকে পলিটিক্যাল স্ট্যান্ট বলে বর্ণনা করা হয়েছে।

[আরও পড়ুন:লোকসভা নির্বাচনের সমস্ত লেটেস্ট ভিডিও দেখতে হলে ক্লিক করুন এখানে]

English summary
Chhattisgarh CM lodged a complaint of alleged poll code violation against PM
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X