• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

অক্সিজেনের অভাবে মৃত্যুর কোনও তথ্য কেন্দ্র চায়নি, কেন্দ্রের তথ্যকে চ্যালেঞ্জ ছত্তিশগড়ের স্বাস্থ্যমন্ত্রীর

Google Oneindia Bengali News

অক্সিজেনের অভাবে মৃত্যুর ঘটনা ঘটেনি বলে দাবি করেছে কেন্দ্র। সেই দাবিকে নস্যাৎ করে মোদী সরকারকে রীতিমতো অস্বস্তিতে ফেলে দিয়েছেন ছত্তিশগড়ের স্বাস্থ্যমন্ত্রী। তিনি বলেছেন, কেন্দ্র তাঁদের কাছ থেকে অক্সিজেনের অভাবে মৃত্যুর কোনও তথ্যই চায়নি। রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী টিএস সিং দেও অভিযোগ করেছেন গোটা দেশকে ভুল পথে চালনা করছে মোদী সরকার।

অক্সিজেনের অভাবে মৃত্যু

অক্সিজেনের অভাবে মৃত্যু

করোনা ভাইরাসের সংক্রমণের সেকেন্ড ওয়েভে বিপুল সংখ্যক মানুষের মৃত্যু হয়েছিল অক্সিজেনের অভাবে। দিল্লি, হরিয়ানা থেকে শুরু করে মহারাষ্ট্র, বিহার, উত্তর প্রদেশ। সহ একাধিক জায়গায় করোনা ভাইরাসের সংক্রমণে অক্সিজেনের অভাবে মৃত্যুর ঘটনা ঘটেছিল। প্রবল অক্সিজেন সংকট তৈরি হয়েছিল গোটা দেশে। একাধিক সরকারি হাসপাতালে পর্যন্ত অক্সিজেন পাওয়া যাচ্ছিল না।

কেন্দ্রের দাবি

কেন্দ্রের দাবি

এদিকে বাদল অধিবেশনে কেন্দ্রীয় স্বাস্থ্যপ্রতিমন্ত্রী বলেছেন করোনার সেকেন্ড ওয়েভে গোটা দেশে একজনেরও মৃত্যু হয়নি করোনা ভাইরাসের সংক্রমণে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর এই বয়ানে গোটা দেশে হইচৈই পড়ে যায়। এতদিন ধরে গোটা দেশে যা ঘটল সেটা আসলে কী এই নিয়ে শোরগোল পড়ে গিয়েছিল গোটা দেশে। প্রসঙ্গত উল্লেখ্য কেন্দ্রীয় স্বাস্থ্য প্রতিমন্ত্রী দাবি করেন অক্সিজেনের অভাবে মারা গিয়েছে এমন কোনও ঘটনা কোনও রাজ্যের তরফে জানানো হয়নি।

পাল্টা নিশানা ছত্তিশগড়ের

পাল্টা নিশানা ছত্তিশগড়ের

এই নিয়ে মুখ খুলেছেন ছত্তিশগড়ের স্বাস্থ্যমন্ত্রী টিএস সিং দেও। তিনি জানিয়েছেন রাজ্য সরকারের কাছে অক্সিজেনের অভাবে মৃত্যুর কোনও তথ্যই চাওয়া হয়নি। কেন্দ্র সম্পূর্ণ ভুল পথে পরিচালিত করছে গোটা দেশকে। এমনই অভিযোগ করেছেন। কেন্দ্রের বিরুদ্ধে ভুল তথ্য দেওয়ার অভিযোগ করেছেন ছত্তিশগড়ের স্বাস্থ্যমন্ত্রী। তিনি দাবি করেছেন রাজ্য সরকার অডিট শুরু করেছে। অক্সিজেনের অভাবে রাজ্যে কোনও করোনা রোগীর মৃত্যু হয়েছে কিনা তা আরও স্পষ্ট হয়ে যাবে। যদিও ছত্তিশগড়ে অক্সিজেন সংকট তৈরি হয়নি বলে দাবি করেছেন তিনি।

তীব্র নিশানা কংগ্রেসে

তীব্র নিশানা কংগ্রেসে

কেন্দ্রের এই বয়ানের তীব্র নিন্দা করেছে কংগ্রেসও। কেন্দ্র ভুল তথ্য দিয়ে গোটা দেশকে ভুল পথে চালাতে চাইছে বলে অভিযোগ করেছেন কংগ্রেস। ছত্তিশগড়ের স্বাস্থ্যমন্ত্রী বলেছে গণতান্ত্রিক উপায়ে নির্বাচিত সরকার ভুল তথ্য পরিবেশন করছে সেটা প্রকাশ্যে আনতে সাংবাদিক এবং এনজিও গুলি সহযোগিতা করুন। তাঁরা অক্সিজেনের অভাবে যেসব খবর পরিবেশন করেছেন সেগুলি প্রকাশ্যে আনুন।

English summary
Know what says Chhatishgarh health minister on Center Oxygen death
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X