India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

চান্নি না সিধু, পাঞ্জাবে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কে? ঘোষণা আজ

Google Oneindia Bengali News

লোকসভা নির্বাচনের ২ বছর বাকি। তবে রাজনৈতিক বিশেষজ্ঞরা বলছেন এটাই লোকসভার সেমিফাইনাল। পাঁচ রাজ্যের মতো নির্বাচন হবে পাঞ্জাবে। ভোট হবে উত্তরপ্রদেশের মতো গুরুত্বপূর্ণ রাজ্যতেও। প্রচার তুঙ্গে সর্বত্র। হিমাচলে তো প্রবল তুষারপাতের মধ্যেও চলছে প্রচার। জোরকদমে নেমে পড়েছে সব রাজনৈতিক দলগুলিই। বিশেষ নজর রয়েছে পঞ্জাব বিধানসভা নির্বাচনের দিকে।

চান্নি না সিধু, পাঞ্জাবে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী কে? ঘোষণা আজ

এর আগে পঞ্জাব নির্বাচন নিয়ে এত হইচই হয়নি। এর কারণ এবারে পঞ্জাবের কংগ্রেসের দলীয় অন্তর্দ্বন্দ্ব। কংগ্রেস হাইকমান্ডের মাথা ব্যথার অন্যতম বড় কারণ হয়ে দাঁড়িয়েছে নেতাদের কোন্দল। সমস্যা সামাল দিতে গিয়ে মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম ঘোষণা করতেও পারেনি তারা। নির্বাচনী মুখ ঘোষণার ইঙ্গিত দিয়েছেন রাহুল গান্ধী। শেষ পাওয়া খবর অনুযায়ী, আজ রবিবার মুখ্যমন্ত্রী মুখ ঘোষণা করতে পারেন রাহুল গান্ধী।

জানা গিয়েছে মুখ্যমন্ত্রী মুখ হিসেবে একজনের নামই ঘোষণা করা হবে। অনেকেই মনে করেছিলেন মুখ্যমন্ত্রী মুখ হিসেবে বিদায়ী মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নি এবং প্রদেশ কংগ্রেস সভাপতি নভজ্যোত সিধুর নাম ঘোষণা করা হতে পারে। এমন সম্ভাবনা অনেকটাই প্রাসঙ্গিক হয়ে উঠেছিল বেআইনি বালি খাদান মামলাই ইডির হাতে চন্নির ভাইপোর গ্রেফতারির পর। সম্প্রতি প্রদেশ কংগ্রেস সভাপতি সিধু বলেছিলেন, দলের এমন একজনকেমুখ্যমন্ত্রী মুখ করা উচিৎ যাঁর 'সৎ ও স্বচ্ছ' ভাবমূর্তি রয়েছে। তবে কংগ্রেস সূত্রে চন্নিকেই মুখ্যমন্ত্রী মুখ হিসেবে তুলে ধরার সম্ভাবনাই ছিল বেশি। ফোন সমীক্ষা সেই কথাই বলছিল। এখন মুখ্যমন্ত্রী হিসেবে রাহুল গান্ধী কার নাম ঘোষণা করেন সেদিকেই নজর থাকবে সকলের।

Weather update: বিদায় বেলায় কাঁপাচ্ছে শীত, বৃহস্পতিবার থেকে চড়বে পারদWeather update: বিদায় বেলায় কাঁপাচ্ছে শীত, বৃহস্পতিবার থেকে চড়বে পারদ

প্রসঙ্গত, শোনা যাচ্ছিল যে পাঞ্জাবে কোন্দল সামালাতে ১৯৯৬ সালের উত্তর প্রদেশ মডেল অনুসরণ করতে পারে কংগ্রেস। সেই সময় উত্তর প্রদেশে বিজেপি সবথেকে বেশি আসন পেলেও সংখ্যাগরিষ্ঠতা না পাওয়ার মায়াবতীকে মুখ্যমন্ত্রী করতে বাধ্য হয়। শর্ত ছিল পাঁচ বছরের শাসনকালে ৬ মাস মায়াবতী ও ৬ মাস বিজেপির কল্যাণ সিং মুখ্যমন্ত্রী থাকবে। স্বাভাবিক ভাবেই সেই মডেল কাজ করেনি। তাই এসব বাদ দিয়ে এক জনকেই মুখ করার দিকে এগোচ্ছে কংগ্রেস।

English summary
rahul Gandhi will announce Punjab assembly election Congress face today
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X