• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অন্ধ্রপ্রদেশের ৩ রাজধানী প্রস্তাব! মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডির বিরুদ্ধে খড়গহস্ত চন্দ্রবাবু নাইডু

  • |

অন্ধ্রপ্রদেশের তিন রাজধানী প্রস্তাব নিয়ে এবার মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডির বিরুদ্ধে তোপ দাগতে দেখা গেল তেলেগু দেশম পার্টির সর্বভারতীয় সভাপতি চন্দ্রবাবু নাইডুকে। এই প্রস্তাব 'রাজ্যের মানুষের সিদ্ধান্ত বিরুদ্ধ’ বলেও এদিন ক্ষোভ প্রকাশ করেন টিডিপ প্রধান।

‘জনগণের রায়’ নিতে ভয় পাচ্ছে রেড্ডি সরকার

‘জনগণের রায়’ নিতে ভয় পাচ্ছে রেড্ডি সরকার

এই ক্ষেত্রে রেড্ডি প্রশাসন নতুন করে ‘জনগণের রায়' নিতে ভয় পাচ্ছেন বলেও তোপ ওয়াইএসআরসিপি-র বিরুদ্ধে তীব্র আক্রমণ শানাতে দেখা যায় অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে। সূত্রের খবর, এর আগে তিন রাজধানীর প্রস্তাবকে সামনে রেখে গোটা রাজ্যে ফের পুর্ননির্বাচনের দাবি তুলতে দেখা যায় টিডিপিকে। এই ক্ষেত্রে রেড্ডি প্রশাসন টিডিপি-র চ্যালেঞ্জের মোকাবিলা করে রাজ্যের মানুষের রায় নিতেও ভয় পাচ্ছে বলে বিদ্রুপাত্মক আক্রমণ শানান নাইডু।

রেড্ডি সরকারের বিলে সই রাজ্যপালের

রেড্ডি সরকারের বিলে সই রাজ্যপালের

এদিকে চলতি মাসের প্রথম সপ্তাহেই জগনমোহন রেড্ডি সরকারের এই সংক্রান্ত তিনটি রাজধানীর প্রস্তাবে সস্মতি দিয়েছেন রাজ্যপাল বিশ্বভূষণ হরিচন্দন। । এই সংক্রান্ত মোট দু'টি বিলে স্বাক্ষরও করেন তিনি। ফলে প্রশাসনিক রাজধানীর মর্যাদা পেতে চলেছে বিশাখাপত্তনম। অন্যদিকে, অমরাবতী এবং কুরনোল অন্ধ্রপ্রদেশের যথাক্রমে অইন ও বিচার সংক্রান্ত রাজধানী হবে বলে জানা যাচ্ছে।

‘তিন রাজধানীর সিদ্ধান্তকে ঐতিহাসিক ভুল’

‘তিন রাজধানীর সিদ্ধান্তকে ঐতিহাসিক ভুল’

এদিকে এর আগেই এক রাজ্য তিন রাজধানীর সিদ্ধান্তকে ঐতিহাসিক ভুল বলে ব্যখ্যা করতে দেখা যায় প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুকে। নয়া বিল অনুসারে, মুখ্যমন্ত্রীর দফতর, রাজভবন এবং রাজ্য সচিবালয় বিশাখাপত্তনমে সরিয়ে আনা হবে।

কৃষকদের সঙ্গেই প্রতারণা করছে রেড্ডি প্রশাসন, ফুঁসছে অমরাবতী

কৃষকদের সঙ্গেই প্রতারণা করছে রেড্ডি প্রশাসন, ফুঁসছে অমরাবতী

এদিকে নতুন রাজধানীর প্রস্তাব বাস্তবায়ন হলে একাধিক নতুন সমস্যার কথা তুলে ধরে এর আগেই রাজ্য জুড়ে আন্দোলনের প্রস্তুতি শুরু করেন অমরাবতীর কৃষকরা। তাদের যুক্তি প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুর সময়ে অমরাবতীতে রাজ্যের রাজধানী তৈরির সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। জমি অধিগ্রহণের মাধ্যমে রাজধানী তৈরির কাজও বেশ খানিকটা এগিয়ে গিয়েছিল। কিন্তু নয়া বিধানসভা বিধানসভা বিল পাশ করিয়ে সেই সমস্ত কৃষকদের সঙ্গেই প্রতারণা করছে বর্তমান সরকার।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর প্রত্যক্ষ মদতে অশান্ত! শান্তিনিকেতন নিয়ে বিস্ফোরক অধীর

English summary
The people of Andhra Pradesh are not supporting the three-capital proposal, said Chandrababu Naidu
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X