• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মোদীর কাছে হার প্রাক্তন জওয়ানের! প্রধানমন্ত্রীর বিরুদ্ধে আনা পিটিশন খারিজ সুপ্রিমকোর্টে

তেজ বাহাদুর যাদব। এক বছর আগে বেশ কয়েকবার শিরোনামে জায়গা করে নিয়েছিল প্রাক্তন এই সেনা জওয়ানের নাম। সেনা থেকে বরখাস্ত হওয়ার পর সরাসরি প্রধানমন্ত্রী মোদীকে চ্যালেঞ্জ জানিয়ে বারাণসী লোকসভা আসনে প্রার্থী হতে চেয়েছিলেন তিনি। তবে তাঁর মনোনয়ন পত্র বাতিল হয়ে গিয়েছিল। সেই প্রেক্ষিতেই বারাণসী কেন্দ্রে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নির্বাচনকে চ্যালেঞ্জ জানিয়ে প্রাক্তন বিএফএফ জওয়ান তেজ বাহাদুর যাদব দ্বারস্থ হয়েছিলেন সুপ্রিম কোর্টের।

তেজ বাহাদুরের পিটিশন খারিজ শীর্ষ আদালতে

তেজ বাহাদুরের পিটিশন খারিজ শীর্ষ আদালতে

তবে মোদীর নির্বাচনকে চ্যালেঞ্জ জানিয়ে প্রাক্তন বিএফএফ জওয়ান তেজ বাহাদুর যাদবের আনা পিটিশন খারিজ হয়ে গেল শীর্ষ আদালতে। মঙ্গলবার শীর্ষ আদালতে প্রধান বিচারপতি এস এ বোবদে, বিচারপতি এ এস বোপান্না এবং বিচারপতি ভি রামসুব্রহ্মনিয়াম-এর বেঞ্চ এই মামলা খারিজ করে দেন।

কী কারণে মোদীর বিরুদ্ধে পিটিশন?

কী কারণে মোদীর বিরুদ্ধে পিটিশন?

২০১৯ লোকসভা নির্বাচনে বারাণসী কেন্দ্র থেকে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মনোনয়ন দাখিল করেছিলেন প্রাক্তন বিএসএফ জওয়ান তেজ বাহাদুর যাদব। যদিও তাঁর মনোনয়ন পত্র বাতিল হয়ে যাওয়ায় চিনি নির্বাচনে মোদীকে চ্যালেঞ্জ জানাতে পারেননি। এর পরই এলাহাবাদ হাইকোর্টে মোদীর নির্বাচিত হওয়ার বিরুদ্ধে পিটিশন দাখিল করেছিলেন তিনি। তবে সেটিও খারিজ হয়ে গিয়েছিল।

প্রাক্তন জওয়ানের চ্যালেঞ্জ এড়িয়ে যান মোদী

প্রাক্তন জওয়ানের চ্যালেঞ্জ এড়িয়ে যান মোদী

এরপর তেজ বাহাদুর এই পিটিশন নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন। ২০১৭ সালে বিএসএফ থেকে বরখাস্ত হন জওয়ান তেজ বাহাদুর যাদব। ভারত পাকিস্তান সীমান্ত এলাকায় প্রহরারত বাহিনীর খাবারের মান নিয়ে তাঁর করা প্রতিবাদমূলক এক ভিডিও ভাইরাল হবার পরেই তাকে বাহিনী থেকে বরখাস্ত করা হয়। এরপরই তিনি প্রধানমন্ত্রীকে চ্যালেঞ্জ জানিয়ে ভোটে লড়তে চেয়েছিলেন।

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে, মোদিকে জানালেন মুখ্যমন্ত্রী

বৈশাখীর গলায় হঠাৎই পার্থ-কল্যাণ বন্দনা! 'বিজয়া বিতর্ক'-এর মাঝেই ফের তাল কাটল?

English summary
Challenge to Narendra Modi's election as MP from Varanasi has been dismissed by the Supreme Court
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X