• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

২৬ জানুয়ারি কৃষকদের মিছিল নিয়ে কেন্দ্রের বড় পদক্ষেপ

আগামী ২৬ জানুয়ারি কৃষি আইনের প্রতিবাদে কৃষকরা যে পূর্ব ঘোষিত ট্র্যাক্টর ব়্যালি ঘোষণা করেছিলেন , তা নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয় কেন্দ্র। প্রথমে কেন্দ্র এই ব়্যালিতে নিষেধাজ্ঞা জারির জন্য আইনি পথে সুপ্রিম কোর্টে আর্জি জানায়। এদিন সেই আর্জি তুলে নেয় কেন্দ্র। ফলে আপাতত এই ব়্যালি নিয়ে কেন্দ্রের তরফে সবুজ সংকেত রয়েছে বলে মমে করা হচ্ছে।

২৬ জানুয়ারি কৃষকদের মিছিল নিয়ে কেন্দ্রের বড় পদক্ষেপ

৩ টি কৃষি আইন বাতিলের দাবিতে গত ২৬ নভেম্বর থেকে দিল্লি সিংঘু সীমান্তে হাজার হাজার কৃষক জমায়েত করেছেন। কেন্দ্র বিরোধিতায় নেমে বহু কৃষকের মৃত্যুও হয়েছে। তবুও লড়াইয়ের রাস্তা ছাড়েননি কৃষকরা। এদিকে এই পরিস্থিতিতে আপাতত ৩ টি কৃষি আইন স্থগিত রাখার বার্তা দিয়েছে সুপ্রিম কোর্ট। এদিকে, ২৬ জানুয়ারি যখন দিল্লির রাজপথে কৃষকরা ট্রাক্টর নিয়ে ব়্যালিতে নামার তোড়জোড় করছেন, তখনই তা রোখার জন্য আইনি পথ নেয় কেন্দ্র। তবে এদিন সেই ব়্যালি রোখার আবেদন কেন্দ্র তুলে নিয়েছে সুপ্রিম কোর্টের থেকে।

সুপ্রিম কোর্ট জানিয়েছে, এই বিষয়টি সম্পূর্ণ পুলিশি বিষয়। ফলে এই মর্মে সুপ্রিম কোর্ট কোনও নির্দেশ জানাবে না।কোর্ট কেন্দ্রকে জানিয়েছে, 'আপনাদের ক্ষমতা রয়েছে নির্দেশ ডারি করার। আপনারা করুন। এটা কোর্টের বিষয় নয়।' এরপরই কেন্দ্র দিল্লি পুলিশের মাধ্যমে দায়ের করা এই মামলা তুলে নেয়। কেন্দ্রের তরফে দাবি ছিল , ২৬ জানুয়ারির দিন প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে বিঘ্ন ঘটাতে পারে এমন কিছুতে যাতে সুপ্রিম কোর্ট 'ইংজাংশান' জারি করে দেয়। আর তার প্রেক্ষিতেই এই বার্তা দেয় শীর্ষ আদালত।

প্রধানমন্ত্রীর সঙ্গে ২৩ তারিখ দেখা করবেন শুভেন্দু, শোভন, বৈশাখী, নবাগতদের সাথে বৈঠক

সোনার দাম ২০ জানুয়ারি কোন পথে! বুধবার সোনালী ধাতুর দর একনজরে

English summary
Centre Withdraws Plea Seeking Injunction Against Farmer Rally on Jan 26
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X