• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনার প্রভাব বেড়ে যাওয়া বাংলা, কেরল, মহারাষ্ট্রে নজর কেন্দ্রের, জারি সতর্কতা

করোনা ভাইরাসের প্রভাব বাড়তে থাকায় পশ্চিমবঙ্গ সহ চার রাজ্যকে সতর্ক করল কেন্দ্র। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজ্য সহ কেরল, মহারাষ্ট্র এবং ছত্তিশগড় প্রশাসনকে পরিস্থিতির ওপর নজর রাখার নির্দেশ দিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সরকার। সুস্থতার হারে যেখানে ভারত বিশ্ব সেরা, সেখানে এই চার রাজ্যে কেন অবস্থার অবনতি, তা জানতে চেয়েছে কেন্দ্র।

চার রাজ্যে আক্রান্তের হার

চার রাজ্যে আক্রান্তের হার

বৃহস্পতিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে প্রকাশিত এক রিপোর্টে পশ্চিমবঙ্গ, কেরল, মহারাষ্ট্র ও ছত্তিশগড়ের নাম বিশেষভাবে উল্লেখ করা হয়েছে। জানানো হয়েছে, এই চার রাজ্যে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা গোটা দেশের ৫৯ শতাংশ। একই সঙ্গে কোভিড ১৯ টেস্ট রেট আচমকা কমিয়ে দেওয়ায় চার রাজ্যকে সতর্ক করেছেন কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ।

তিন রাজ্যে বিশেষ নজর

তিন রাজ্যে বিশেষ নজর

কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণের কথায়, গোটা বিশ্ব যখন করোনা ভাইরাসের নতুন স্ট্রেন নিয়ে আতঙ্কিত, তখন কেরল, মহারাষ্ট্র এবং ছত্তিশগড়ে গাছাড়া মনোভাব নজরে পড়েছে। ফলে তিন রাজ্যে কোভিড ১৯ আক্রান্তের সংখ্যা বিশেষ মাত্রায় বেড়েছে বলে জানানো হয়েছে।

রাজ্যগুলির অবস্থা

রাজ্যগুলির অবস্থা

করোনা ভাইরাসে এখনও পর্যন্ত সবচেয়ে বেশি প্রভাবিত হয়েছে মহারাষ্ট্র। যেখানে বর্তমানে অ্যাক্টিভ রোগীর সংখ্যা প্রায় ৫২ হাজার। সেখানে এখনও পর্যন্ত প্রায় ৫০ হাজার মানুষের মৃত্যু হয়েছে। অন্যদিকে বাংলা এবং ছত্তিশগড়ে কোভিড ১৯ অ্যাক্টিভ রোগীর সংখ্যা স্বতন্ত্রভাবে ৯ হাজার। মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজ্যে অতিমারীতে মৃত্যু হয়েছে প্রায় ১০ হাজার মানুষের। ছত্তিশগড়ে প্রায় সাড়ে তিন হাজার মানুষ প্রাণ হারিয়েছেন। ওদিকে কেরলে করোনা অ্যাক্টিভ রোগীর সংখ্যা প্রায় ৬৫ হাজার বলে কেন্দ্রীয় স্বাস্থ্য দফতরের তরফে জানানো হয়েছে।

গত ২৪ ঘণ্টার হিসেব

গত ২৪ ঘণ্টার হিসেব

গত ২৪ ঘণ্টায় কেরলে প্রায় পাঁচ হাজার মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। যা দেশের মধ্যে সর্বাধিক। দ্বিতীয় স্থানে থাকা মহারাষ্ট্রে এক দিনে ৩৭০০ মানুষের শরীরে করোনার সংক্রমণ ধরা পড়েছে। ছত্তিশগড় এবং বাংলায় গত ২৪ ঘণ্টায় যথাক্রমে ১০০৬ ও ৯০৮ জন কোভিড ১৯-এ আক্রান্ত হয়েছেন বলে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক সূত্রে খবর।

English summary
Centre warns 4 states as Covid-19 cases rise, wants strict vigil
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X