• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বন্ধ হচ্ছে না কোনও চিনা অ্যাপ, স্পষ্ট ভাষায় জানাল কেন্দ্র

  • |

চিনা ভারত সংঘাতের আবহেই গোটা দেশেই চিনা পণ্য বয়কটের ডাক উঠেছে। একাধিক রাজনৈতিক দল ও নাগরিক সংগঠনের পক্ষ থেকে চলছে প্রতিবাদ বিক্ষোভ। একজোট হয়ে চিন পণ্য বর্জনের ডাক দিয়েছে দেশের ব্যবসায়ী সংগঠন গুলিও। এদিকে ডিজিট্যাল প্রযুক্তির হাত ধরে এখন ভারতে ছেয়ে গেছে একাধিক চিন অ্যাপ। সেই অ্যাপ গুলির ভবিষ্যৎ কী হবে তা নিয়ে উঠছিল হাজারো প্রশ্ন।

বন্ধ হচ্ছে না কোনও চিনা অ্যাপ, স্পষ্ট ভাষায় জানাল কেন্দ্র

কয়েকদিন আগে থেকে একাধিক মাধ্যম থেকে খবর আসছিল গুগল প্লে স্টোর ও অ্যাপল অ্যাপ স্টোর থেকে যে কোনও চিনা অ্যাপ ইন্সটলের উপর নিষেধাজ্ঞা নামাতে পারে দেশের ইলেকট্রনিক্স ও তথ্য-প্রযুক্তি মন্ত্রক। এই জাতীয় একাধিক পোস্ট সোশ্যাল মিডিয়ায় ভাইরালও হয়। কিন্তু শনিবার এই দাবিকেই কার্যত ভুয়ো বলে উড়িয়ে দিল কেন্দ্র। এদিন কেন্দ্র সাফ জানায় সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এই নির্দেশ ভুয়ো। গুগল বা অ্যাপলকে এই জাতীয় কোনও নির্দেশই দেওয়া হয়নি কেন্দ্রে তরফে।

এর আগে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া পোস্ট গুলিতে দাবি করা হয়েছিল অ্যাপ স্টোর গুলিতে টিকটিক, ভি মেট, ভিগো ভিডিও, লাইভমি, বিউটি প্লাস, ক্যাম স্ক্যানার, অ্যাপলক, ক্লাস অফ কিংস, ক্লাব ফ্যাক্টরি সহ আরও একাধিক অ্যাপের উপর নিষেধাজ্ঞা আরোপ করতে পারে কেন্দ্র। এদিকে শনিবার এই বিষয়ে প্রেস ইরফর্মেশন ব্যুরোর ফ্যাক্ট চেক এই তথ্যকে ভুয়ো বলে জানায়। পাশাপাশি চিনা অ্যাপের উপর নিষেধাজ্ঞা সংক্রান্ত কোনও আদেশই ন্যাশনাল ইনফরমেটিকস সেন্টারের তরফে দেওয়া হয়নি বলে পিআইবি-র এক আধিকারিক স্পষ্ট করেন।

মোদীর সর্বদল বৈঠক জরুরী ছিল, রাজনীতি নয় একসাথে লড়তে হবে মন্তব্য রাহুলের

চিনের উপর নজরদারি, টহল দেবে যুদ্ধবিমান! ৩ বাহীনর প্রধানদের সঙ্গে বৈঠকে সিদ্ধান্ত রাজনাথ সিংয়ের

English summary
centre says the news of the closure of the chinese app in the wake of the indo china conflict is fake news
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X