• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

লকডাউনে ইপিএফ থেকে তোলা হয়েছে ৩৯ হাজার কোটিরও বেশি টাকা! এগিয়ে কোন রাজ্য?

করোনা ভাইরাসের জেরে লকডাউনে এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড বা ইপিএফ থেকে সদস্যরা ৩৯ হাজার কোটি টাকা তুলে নিয়েছে বলে জানিয়েছে কেন্দ্রীয় সরকার। কোন রাজ্য থেকে তোলা হয়েছে সবচেয়ে বেশি টাকা, তাও জানালেন কেন্দ্রীয় শ্রমমন্ত্রী সন্তোষ গাংওয়ার। ঠিক কী বলেছেন তিনি।

তোলা হয়েছে ৩৯ হাজার কোটিরও বেশি টাকা

তোলা হয়েছে ৩৯ হাজার কোটিরও বেশি টাকা

২৫ মার্চ থেকে ৩১ অগাস্টের হিসেব দিয়েছেন কেন্দ্রীয় শ্রমমন্ত্রী সন্তোষ গাংওয়ার। জানিয়েছেন, এই ছয় মাসে এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড বা ইপিএফ থেকে ৩৯,৪০৩ কোটি টাকা তুলে নিয়েছেন সদস্যরা।

লকডাউনে হিড়িক বেশি

লকডাউনে হিড়িক বেশি

যে ছয় মাসের কথা উল্লেখ করেছেন কেন্দ্রীয় শ্রমমন্ত্রী সন্তোষ গাংওয়ার, তখন করোনা ভাইরাসের জেরে দেশজুড়ে লকডাউন বিক্ষিপ্তভাবে লকডাউন জারি ছিল। সেই দীর্ঘ সময়ে কর্মহীন হয়ে কিংবা চাকরি থেকে ছাঁটাইয়ের আশঙ্কায় বহু মানুষ ইপিএফ থেকে টাকা তুলে নিয়েছেন বলে মনে করেন আর্থিক বিশেষজ্ঞরা।

এগিয়ে কোন রাজ্য

এগিয়ে কোন রাজ্য

মঙ্গলবার সংসদে বাদল অধিবেশন চলাকালীন কেন্দ্রীয় শ্রমমন্ত্রী সন্তোষ গাংওয়ার জানিয়েছেন যে মহারাষ্ট্র থেকে সবচেয়ে বেশি টাকা তুলেছেন ইপিএফ সদস্যরা। ওই রাজ্য থেকে গত ছয় মাসে ৭৮৩৭.৮ কোটি টাকা তোলা হয়েছে বলে জানিয়েছেন মন্ত্রী। তালিকার দ্বিতীয় স্থানে থাকা কর্নাটকে ইপিএফ থেকে ৫৭৪৩.৯ কোটি টাকা তোলা হয়েছে বলে জানিয়েছেন গাংওয়ার। তৃতীয় স্থানে থাকা তামিলনাড়ু থেকে ৪৯৮৪.৫ কোটি টাকা তোলা হয়েছে।

কেন্দ্রের পদক্ষেপ

কেন্দ্রের পদক্ষেপ

মঙ্গলবার সংসদে গাংওয়ার জানান, করোনা ভাইরাসের জেরে লকডাউনে পরিযায়ী শ্রমিকদের দুর্দশা দূর করতে একাধিক পদক্ষেপ করেছে কেন্দ্রীয় সরকার। প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনা ও আত্মনির্ভর ভারত প্রকল্পের অধীনে ইপিএফে যথাক্রমে ১২ শতাংশ করে এমপ্লয়ার ও কর্মীর শেয়ার জমা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন কেন্দ্রীয় শ্রম মন্ত্রী।

Positive Story: পেট্রাপোল সীমান্ত দিয়ে ১২ মেট্রিকটন পদ্মার ইলিশ ঢুকল দেশে

লাদাখ সীমান্ত সমস্যা নিয়ে ঐতিহ্য মেনে আলোচনা দাবি অধীরের, ওয়াকআউট কংগ্রেসের

English summary
Centre says EPF withdrawal soared to above 39 thousands crore rupees during lockdown
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X