• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

কাশ্মীরে আরও ১০০ কম্পানি আধাসেনা পাঠানোর নির্দেশ কেন্দ্রের, চলছে বিচ্ছিন্নতাবাদীদের ধরপাকড়

কাশ্মীরের পুলওয়ামায় ৪০ জন সিআরপিএফ জওয়ানের মৃত্যুর পর এক সপ্তাহ কেটে গিয়েছে। এরমধ্যে রাজধানী দিল্লিতে দফায় দফায় বিশেষ বৈঠকে বসেন জাতীয় উপদেষ্টা অজিত ডোভাল। বৈঠকে বসেন প্রধানমন্ত্রী মোদী তথা স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। এদিকে, ভূস্বর্গ কাশ্মীরে হত্যালীলার পরই জইশ মাস্টারমাইন্ডকে খুঁজে বের করে নিকেশ করে ভারতীয় সেনা। এবার কাশ্মীরে আরও ১০০ কম্পানি আধাসেনা পাঠানোর নির্দেশ দিয়েছে কেন্দ্র।

কাশ্মীরে আরও ১০০ কম্পানি আধাসেনা পাঠানোর নির্দেশ কেন্দ্রের, চলছে বিচ্ছিন্নতাবাদীদের ধরপাকড়

আপৎকালীন তৎপরতায় কাশ্মীরে আরও ১০০ কম্পানি আধাসেনা মোতায়েনের নির্দেশ দিয়েছে কেন্দ্রিয় সরকার। স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে এই নির্দেশ পাঠানো হয়েছে। এই আধাসেনার কম্পানির মধ্যে থাকবে ৪৫ কম্পানি সিআরপিএফ, ৩৫ কম্পানি বিএসএফ, ১০ জন থাকবেন আইটিবিপি ও এসএসবি থেকে।

কাশ্মীরের পুলিশ সূত্রের দাবি , নির্বাচনের আগে নিরাপত্তা আঁটোসাটো করতেই কাশ্মীরে আরও সেনা মোতায়েন চলছে। তবে পুলওয়ামা পরবর্তী পর্যায়ে যেভাবে ভারত পাকিস্তান দুই দেশের মধ্যে ক্রমেই রাজনৈতিক তাপ উত্তাপ বাড়ছে, তাতে মনে করা হচ্ছে এই পদক্ষেপের বিশেষ গুরুত্ব রয়েছে। তবে কাশ্মীরের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে চরম সমালোচনা করেছেন কাশ্মীরের ভূমিকন্যা তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি। কাশ্মীরে বিচ্ছিন্নতাবাদী হুরিয়ত নেতা ইয়াসিনকে আটক করার সঙ্গে সঙ্গেই বাড়তি আধাসেনা পাঠানোর সিদ্ধান্তকে প্রাসঙ্গিক বলে মনে করছেন অনেকেই।

English summary
Centre Rushes in 100 Companies of Paramilitary Forces to Kashmir as Crackdown Continues.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X