• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

রাফালে মামলায় আদালতকে দেওয়া তথ্যে 'টাইপিং-এর ভুল' কেন্দ্রের! শোধরাতে ফের সুপ্রিম কোর্টের দ্বারস্থ

  • |

রাফালে মামলায় আদালতকে দেওয়া তথ্যে 'টাইপিং-এর ভুল' হয়েছে কেন্দ্রের। শেষ অবধি তা শোধরাতে ফের সুপ্রিম কোর্টের দ্বারস্থ হল কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকার। সর্বোচ্চ আদালতকে অনুরোধ করা হয়েছে যাতে টাইপিংয়ের 'সামান্য ভুল' শুধরে নেওয়া হয়। শুক্রবার এই মামলায় কেন্দ্রের পক্ষে রায় দিয়েছে আদালত।

রাফালে মামলায় আদালতকে দেওয়া তথ্যে টাইপিং-এর ভুল কেন্দ্রের

রায় বেরোনোর পর থেকে কেন্দ্রকে আক্রমণ করে কংগ্রেস দাবি করে এসেছে, সুপ্রিম কোর্টকে রাফালে নিয়ে ক্যাগ রিপোর্টের যে তথ্য দিয়েছে মোদী সরকার তা ভুল। ক্যাগের রিপোর্ট সংসদের পাবলিক অ্যাকাউন্ট কমিটিকে দেওয়া হয়েছে বলে যেটা বলা হয়েছে তা সম্পূর্ণ ভুল।

দেখা গিয়েছে, ভুল সত্যিই হয়েছে। তবে তা টাইপিংয়ের ভুল। ২১ নম্বর পয়েন্টে লেখা হয়েছে, রাফালের দাম নিয়ে তথ্য ক্যাগকে জানানো হয়েছে। এবং ক্যাগের রিপোর্ট যাচাই করেছে সংসদের পাবলিক অ্যাকাউন্টস কমিটি। এখানে 'যাচাই করেছে'-র বদলে হতো 'যাচাই করবে'। অর্থাত রিপোর্ট পিএসি-র হাতে এখনও পৌঁছয়নি।

সেই কথাই এদিন সকালে কংগ্রেস নেতা তথা সংসদের পিএসি চেয়ারম্যান মল্লিকার্জুন খারগে অভিযোগ করেন। তিনি বলেন, কোথায় রিপোর্ট? আমি ক্যাগ অফিসে কথা বলেছি। তারাই জানিয়েছে, রিপোর্ট তৈরি হয়নি। তাহলে তা পিএসি-তে দেওয়া হয়েছে বলে সুপ্রিম কোর্টে কেন জানানো হয়েছে।

সূত্রের খবর, নিছক টাইপিংয়ের ভুলে এতবড় ভুল হয়ে গিয়েছে। সেটাই শোধরাতে কেন্দ্রে ফের আদালতের দ্বারস্থ হয়েছে।

English summary
Centre moves SC seeks correction on references to CAG report on Rafale Deal
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X