• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জ্বালানির দাম বৃদ্ধি নিয়ে সাফাই, দাম কমানোর উপায় বাতলে রাহুলকে ব্যবস্থা নিতে বললেন পেট্রোলিয়াম মন্ত্রী

Google Oneindia Bengali News

পেট্রোল ও ডিজেলের (petrol and diesel) দাম বৃদ্ধিতে মানুষের অসুবিধার কথা মানলেন কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান (dharmendra pradhan)। এদিন তিনি বলেন, বর্ধিত দাম একটা সমস্যা। কিন্তু সরকার কল্যাণমূলক পরিকল্পনায় (welfare schemes) অর্থের যোগান দিচ্ছে। এব্যাপারে তিনি করোনার ত্রাণে সরকারের পদক্ষেপের কথা উল্লেখ করেন।

মানুষের অসুবিধার কথা মানলেন ধর্মেন্দ্র প্রধান

মানুষের অসুবিধার কথা মানলেন ধর্মেন্দ্র প্রধান

জ্বালানির দাম বৃদ্ধিতে মানুষের অসুবিধার কথা এদিন স্বীকার করে নিয়েছেন পেট্রোলিয়ামমন্ত্রী। তিনি বলেছেন, অসুবিধা যে হচ্ছে তাতে কোনও সন্দেহ নেই। কিন্তু ৩৫ হাজার কোটি টাকা একবছরে খরচ করা হচ্ছে করোনার ভ্যাকসিনের জন্য। এক লক্ষ কোটি টাকা খরচ করা হচ্ছে প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনায়। গরিমদের আটমাসের রেশন দেওয়া হচ্ছে। পিএম কিষাণ প্রকল্পে কয়েক হাজার কোটি টাকা কৃষকদের অ্যাকাউন্টে সরাসরি দেওয়া হয়েছে। এই কঠিন পরিস্থিতিতে কল্যাণমূলক প্রকল্পের জন্য অর্থ সঞ্চয় করা হচ্ছে।

কংগ্রেসকে পাল্টা জবাব

কংগ্রেসকে পাল্টা জবাব

বিরোধীদলগুলি বিশেষ করে কংগ্রেস জ্বালানির দামবৃদ্ধি নিয়ে কেন্দ্রকে আক্রমণ করছে। এব্যাপারে কেন্দ্রীয় মন্ত্রী বলেন, যদি সাধারণ মানুষের ওপরে বোঝা নিয়ে তারা এতটাই সতর্ক হয় তাহলে রাজস্থান ও মহারাষ্ট্রে তাঁদের সরকার জ্বালানির ওপরে বিক্রয় কর যেন হ্রাস করে দেয়। রাহুল গান্ধীর ক্রমাগত আক্রমণ প্রসঙ্গে তাঁর পাল্টা প্রশ্ন, কেন কংগ্রেস শাসিক পঞ্জাব, মহারাষ্ট্র এবং রাজস্থানে জ্বালানির দাম বেশি, তার জবাব দিতে হবে তাঁকে। যদি রাহুল গান্ধী গরিবদের নিয়ে এতটাই সচেতন হন, তাহলে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীকে তিনি যেন বিক্রয় কর কমাতে নির্দেশ দেন। কেননা মুম্বইতে বিক্রয় কর অন্য মেট্রো শহরগুলোর তুলনায় বেশি। যদিও এব্যাপারে মন্ত্রী বিজেপি শাসিত মধ্যপ্রদেশ এবং কর্নাটকের নাম উল্লেখ করেননি। এই দুই রাজ্যেও পেট্রোলের দাম লিটার পিছু ১০০ টাকা ছাড়িয়ে গিয়েছে।

বিভিন্ন রাজ্যে জ্বালানির বিক্রয় কর বিভিন্ন

বিভিন্ন রাজ্যে জ্বালানির বিক্রয় কর বিভিন্ন

বিভিন্ন রাজ্যে জ্বালানির মূল্য বিভিন্ন। কেননা রাজ্যগুলিতে বিক্রয় কর বিভিন্ন। যেই কারণে সাতটি রাজ্যে পেট্রোলের মূল্য ইতিমধ্যেই লিটার পিছু ১০০ টাকা পেরিয়ে গিয়েছে। রাজ্যগুলি হল রাজস্থান, মধ্যপ্রদেশ, মহারাষ্ট্র, অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, কর্নাটক এবং লাদাখ। এর মধ্যে কংগ্রেস ক্ষমতায় রয়েছে রাজস্থান। শিবসেনার সঙ্গে সরকার চালাচ্ছে মহারাষ্ট্রে। অন্যদিকে মধ্যপ্রদেশ এবং কর্নাটকে রয়েছে বিজেপির সরকার। লাদাখে রয়েছে কেন্দ্রের শাসন। অন্যদিকে অন্ধ্রপ্রদেশে ক্ষমতায় রয়েছে ওয়াইএসআর কংগ্রেস এবং তেলেঙ্গানায় রয়েছে টিআরএস।

শনিবার মেট্রো শহর গুলোতে পেট্রোল ও ডিজেলের দাম

শনিবার মেট্রো শহর গুলোতে পেট্রোল ও ডিজেলের দাম

শনিবার দিল্লিতে পেট্রোল ও ডিজেলের দাম দাঁড়িয়েছে লিটার পিছু যথাক্রমে ৯৬.১২ টাকা এবং ৮৬.৯৮ টাকা। মুম্বইতে যথাক্রমে ১০২.০৩ টাকা এবং ৯৪.৩৯ টাকা। কলকাতায় দাম হয়েছে যথাক্রমে ৯৬.০৬ এবং ৮৯.৮৩ টাকা।

তড়িঘড়ি পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে ছুটলেন রাজীব! বেরনোর সময় বললেন আজ কোনও কথা নয়তড়িঘড়ি পার্থ চট্টোপাধ্যায়ের বাড়িতে ছুটলেন রাজীব! বেরনোর সময় বললেন আজ কোনও কথা নয়

জীবনসঙ্গী খুঁজছেন? বাঙ্গালী ম্যাট্রিমনি - নিবন্ধন নিখরচায়!

English summary
Centre is saving money to spend on welfare schemes, Dharmendra Pradhan on Petrol and Diesel price hike
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X