• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

সুদ মকুব নিয়ে বড় সিদ্ধান্ত! কারা পাবেন সুবিধা, সর্বোচ্চ আদালতে জানাল মোদী সরকার

কেন্দ্রের সুদ(interest) স্থগিত ঘোষণার সময় সুদ মকুব(waive) নিয়ে বড় সিদ্ধান্ত মোদী সরকারের। এব্যাপারে সুপ্রিম কোর্ট(supreme court)কে সরকার জানিয়েছে, সুদ মকুবের সিদ্ধান্ত নেওয়া হতে পারে ২ কোটি টাকা পর্যন্ত ঋণের(loan) ক্ষেত্রে। তবে অর্থমন্ত্রকের এব্যাপারে আপত্তি রয়েছে।

হাল্কা বৃষ্টির সঙ্গে আর্দ্রতাজনিত অস্বস্তি! উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়ার রিপোর্টে কোন সতর্কতা

ঋণগ্রহীতাদের জন্য সুখবর

ঋণগ্রহীতাদের জন্য সুখবর

মোদী সরকার সর্বোচ্চ আদালতে জানিয়েছে, সরকার ২ কোটি টাকা পর্যন্ত ঋণগ্রহীতাদের ক্ষেত্রে সুদ মকুবে প্রস্তুত। দেশে করোনা সংক্রমণের জেরে আরবিআই সুদ স্থগিতের কথা জানিয়েছিল আগেই। যেসব ঋণগ্রহীতা ঋণ স্থগিতের সুযোগ নিয়েছেন, তাঁরা সবাই এই সুবিধা পাবেন। যার সময়সীমা শেষ হয়েছে ৩১ অগাস্ট। এর আগে কেন্দ্র এবং আরবিআই জানিয়েছিল ঋণস্থগিতের সময় বাড়ানো হতে পারে ২ বছর পর্যন্ত।

ক্ষুদ্র ও মাঝারি শিল্পের লাভ

ক্ষুদ্র ও মাঝারি শিল্পের লাভ

সরকারের ঋণ মকুবের সিদ্ধান্তে উপকৃত হবেন, এমএসএমই(ক্ষুদ্র ও মাঝারি) উদ্যোগপতিরা। এছাড়াও এডুকেশন, হাউজিং, কনজিউমার গুডস, অটো লোন এবং ক্রেডিট কার্ডে বকেয়ার ক্ষেত্রেও এই সুবিধা প্রযোজ্য হবে।

 নিতে হবে সংসদের অনুমতি

নিতে হবে সংসদের অনুমতি

করোনা মহামারী পরিস্থিতির মোকাবিলায় একমাত্র সমাধান হল, সুদ মকুবের ভার বহন করা। সরকার আরও জানিয়েছে, এব্যাপারে তারা সংসদের অনুমতি চাইবে।

অর্থমন্ত্রকের আপত্তি

অর্থমন্ত্রকের আপত্তি

কিন্তু এব্যাপারে আপত্তি ছিল অর্থমন্ত্রকের। তারা বলছে, যদি সব ক্যাটেগরিতে ঋণে সুদের ছাড় দেওয়া হয়, তাহলে ব্যাঙ্কগুলির ওপরে ৬ লক্ষ কোটি টাকার বোঝা চাপবে। এই সিদ্ধান্ত নিলে ব্যাঙ্কগুলির সম্পদের বিরাট অংশ বেরিয়ে যাবে। ফলে বেঁচে থাকতে ব্যাঙ্কগুলিই এব্যাপারে প্রশ্ন তুলবে।

English summary
Centre informs Supreme Court they are ready to waive interest on Loans Up to 2 Crore
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X