• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ভুয়ো টিআরপি কাণ্ডে সিবিআই তদন্তে সবুজ সংকেত কেন্দ্রের, তদন্ত শুরু করতে লখনউ রওনা তদন্তকারী দলের

  • |

ভুয়ো টিআরপি রেটিং কাণ্ডে ইতিমধ্যেই নাম জড়িয়েছে ভারতের বহুল প্রচারিত ইংরাজি সংবাদমাধ্যম রিপাবলিক টিভি সহ আরও দুই টিভি চ্যানেলের। চলতি মাসেই প্রথম এই ঘটনার পর্দাফাঁস করে মু্ম্বই পুলিশ। এমতাবস্থায় এবার এই ঘটনার তদন্তভার নিজেদের হাতে তুলে নিতে চলেছে সিবিআই।

মুম্বই পুলিশের বিরুদ্ধে একের পর এক তোপ দাগেন অর্ণব গোস্বামী

মুম্বই পুলিশের বিরুদ্ধে একের পর এক তোপ দাগেন অর্ণব গোস্বামী

অন্যদিকে টিআরপি কাণ্ডে নাম জড়ানোর পর থেকেই মুম্বই পুলিশের বিরুদ্ধে একের পর এক তোপ দাগতে থাকেন বিজেপি ঘনিষ্ট নামজাদা সাংবাদিক তথা রিপাবলিক টিভির চিফ এডিটির অর্ণব গোস্বামী। সুশান্ত সিং মৃত্যু মামলায় মুম্বই পুলিশের তদন্তকে বড়সড় প্রশ্ন চিহ্নের সামনে দাঁড় করিয়ে দেওয়াতেই তাঁর চ্যানেলের বিরুদ্ধে মুম্বই পুলিশের কমিশনার পরম বীর সিং ষড়যন্ত্র করছেন বলে অভিযোগও করেন তিনি। এমনকী প্রয়োজনে সিবিআই তদন্তেরও দাবি জানান তিনি।

 টিআরপি কাণ্ডে সিবিআই তদন্তে সবুজ সংকেত দেয় কেন্দ্রের

টিআরপি কাণ্ডে সিবিআই তদন্তে সবুজ সংকেত দেয় কেন্দ্রের

এদিকে এই সংঘাতের আবহেই টিআরপি দুর্নীতি প্রসঙ্গে এই একটি অভিযোগ জমা পড়ে বিজেপি শাসিত উত্তরপ্রদেশে। সূত্রের খবর, গোল্ডেন ব়্যাবিট কমিউনিকেশনসের অভিযোগের ভিত্তিতে একটি এফআইআরও দায়ের করে লখনউ পুলিশ। এরপরেই এই মামলায় সিবিআই তদন্তের সুপারিশ করে যোগী সরকার। তাদের আবেদনের ২৪ ঘন্টার মধ্যে ভুয়ো টিআরপি কাণ্ডে সিবিআই তদন্তে সবুজ সংকেত দেয় কেন্দ্র।

 লখনউয়ের উদ্দেশ্যে রওনা দিল সিবিআই-র বিশেষ তদন্তকারী দল

লখনউয়ের উদ্দেশ্যে রওনা দিল সিবিআই-র বিশেষ তদন্তকারী দল

সূত্রের খবর , ইতিমধ্যেই এই সংক্রান্ত যাবতীয় নথি সংগ্রহ করতে সিবিআই-র একটি দল লখনউয়ের উদ্দেশ্যে রওনা হয়েছে বলেও খবর। এদিকে অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের বিরুদ্ধে দায়ের করা এফআইআর-র বিরুদ্ধে তদন্ত শুরু করতে চলেছে সিবিআই। এদিকে সুশান্ত মৃত্যু কাণ্ডের পর এটিই দ্বিতীয় কেস হতে চলেছে যেখানে ঘুর পথে মুম্বই পুলিশের হাত থেকে তদন্তভার উত্তরপ্রদেশ ঘুরে সিবিআই-র হাতে উঠতে চলেছে।

 চলতি মাসের শুরুতেই কী অভিযোগ করেছিল সিবিআই ?

চলতি মাসের শুরুতেই কী অভিযোগ করেছিল সিবিআই ?

এদিকে সুশান্ত মৃত্যু মামলায় ভুয়ো ও বিবৃত তথ্য পরিবেশনের অভিযোগ ওঠে একাধিক সংবাদ মাধ্যমের বিরুদ্ধে। সেই ঘটনারই অর্ন্ততদন্তের সময় টিআরপি কেলেঙ্কারি কথা প্রথম জানা যায় বলেই এই মাসের শুরুতেই জানিয়েছিল মুম্বই পুলিশ। এদিকে কোনও টেলিভিশন চ্যানেলের মূল আয়ের উৎস তথা বিজ্ঞাপন পাওয়ার মাত্রার বেশিরভাগটাই নির্ভর করে 'টিআরপি'র উপরেই। সহজ করে বললে বেশি টিআরপি মানেই বেশি বিজ্ঞাপন, আর বেশি বিজ্ঞাপন মানেই বেশি আয়। আর সেটাই ঘুরপথে বাড়িয়ে নেওয়ার অভিযোগ উঠেছে রিপাবলিক টিভির বিরুদ্ধে। প্রশ্নের মুখে পড়েছে ব্রডকাস্ট অডিয়ান্স রিসার্চ কাউন্সিল বা বিএআরসি-র ভূমিকাও।

দুর্গাপুজোর সমস্ত খবর, ছবি, ভিডিও দেখুন এক ক্লিকে

বিজেপি ভোটাররা নীতীশের পক্ষে নেই! নির্বাচনী রেজাল্টের ২০ দিন আগেই ফলপ্রকাশ

English summary
centre gives green signal on cbi probe into fake trp rating case probe team leaves for lucknow
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X