• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের স্মরণে দেশে ৭ দিনের জাতীয় শোক

দেশের প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের স্মরণে দেশব্যাপী সাত দিনের জাতীয় শোক ঘোষণা করল কেন্দ্রীয় সরকার। ৩১ অগাস্ট থেকে ৬ সেপ্টেম্বর পর্যন্ত তা কার্যকর থাকবে বলে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে এক বিবৃতিতে জানানো হয়েছে।

প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের স্মরণে দেশে ৭ দিনের জাতীয় শোক

প্রণব মুখোপাধ্যায়ের স্মরণে সোমবার নিয়ে আগামী ছয় দিন দেশের সব প্রান্তের সরকারি দফতর, প্রতিষ্ঠান সহ অন্যত্র জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে বলে জানানো হয়েছে। দীর্ঘদিন ধরে হাসপাতালে রোগশয্যায় ভোগার পর সোমবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন ভারতরত্ন প্রণব মুখোপাধ্যায়। দীর্ঘ রাজনৈতিক জীবনে তিনি কেন্দ্রীয় সরকারের অর্থ, প্রতিরক্ষা এবং বিদেশ দফতরের দায়িত্ব সামলেছেন। প্ল্যানিং কমিশনের ডেপুটি চেয়ারম্যানও ছিলেন প্রণব মুখোপাধ্যায়।

২০১২ সালের দেশের রাষ্ট্রপতি হিসেবে নিযুক্ত হয়েছিলেন প্রণব মুখোপাধ্যায়। সাফল্যের সঙ্গেই তিনি সেই কার্যকাল শেষ করেন। ২০১৭ সালে তিনি জানিয়ে দেন যে বাধ্যক্য এবং স্বাস্থ্যের অবনতির কারণে তিনি আর দেশের রাষ্ট্রপতি পদের নির্বাচনে দাঁড়াবেন না। প্রণব মুখোপাধ্যায়ের স্থলাভিষিক্ত হন রামনাথ কোবিন্দ। ২০১৯ সালে দেশের প্রাক্তন রাষ্ট্রপতিকে ভারতরত্ন সম্মানে ভূষিত করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সরকার।

প্রণব মুখোপাধ্যায়ের প্রয়াণে শোকবার্তা রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীর

স্বাধীনতা সংগ্রামীর সন্তান, প্রণব লড়ে গিয়েছেন জীবনের শেষ মূহুর্ত পর্যন্ত

English summary
Centre declares 7-day national mourning in memory of Pranab Mukherjee
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X