• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

৩০, ৩১ ডিসেম্বর থেকে ১ জানুয়ারি ফের করোনার কড়া বিধি লাগু হতে পারে! কেন্দ্রের কোন নির্দেশিকা

ভারতে ইতিমধ্যেই অন্তত ৭ জনের দেহে মিলেছে ব্রিটেন থেকে আগত করোনার নতুন স্ট্রেইন। এদিকে, এমন এক পরিস্থিতিতে কলকাতার বুকেও মিলেছে করোনা নতুন স্ট্রেইনের সন্ধান। ফলে এই প্রেক্ষাপট সঙ্গে নিয়ে নববর্ষ উদযাপনের আগে রাজ্যগুলিকে সতর্ক হওয়ার নির্দেশ দিয়েছে কেন্দ্র।

৩০, ৩১, ১ তারিখে ফের বিধি লাগুর সম্ভাবনা!

৩০, ৩১, ১ তারিখে ফের বিধি লাগুর সম্ভাবনা!

রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে ৩০, ৩১ ডিসেম্বর ও ১ জানুয়ারি একাধিক বিধি লাগু করতে নির্দেশ দিয়েছে কেন্দ্র। যেখানে ভারতের করোনার পরিস্থিতি খানিকটা নিয়ন্ত্রণে, সেখানে এই জায়গায় দাঁড়িয়ে কোনও রকম ঢিলেমি বরদাস্ত করতে রাজি নয় কেন্দ্র। ফলে স্থানীয় পরিস্থিতি বিচার করে এই বিধি আরোপের কথা বলা হয়েছে।

কড়া নজরদারি ও সুপার স্প্রেডার

কড়া নজরদারি ও সুপার স্প্রেডার

প্রসঙ্গত, ইউরোপ, আমেরিকায় যেভাবে করোনার সুপার স্প্রেডার দেখা যাচ্ছে, সেভাবে যেন ভারতে করোনা না ছড়ায় তার জন্য কেন্দ্রের তরফে বার্তা দেওয়া হয়েছে। বিশেষত এক্ষেত্রে করোনার নয়া স্ট্রেইন নজরে রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

 নববর্ষ উদযাপন ও করোনা

নববর্ষ উদযাপন ও করোনা

প্রসঙ্গত, নববর্ষকে সামনে রেখে মানুষ যেন করোনার বিধি ভঙ্গ না করে সেদিকে রাজ্যগুলিকে নজর দিতে বলা হয়েছে। এবিষয়ে কড়া নজরদারি রাখার কথা বলা হয়েছে। নববর্ষ উদযাপনের অনুষ্ঠানের ক্ষেত্রেও কড়া নজরদারি রাখার কথা বলা হয়েছে।

 সতর্কবাণী ও কেন্দ্র

সতর্কবাণী ও কেন্দ্র

বিগত উৎসবের মরশুমে দেখা গিয়েছিল কীভাবে ভারতে করোনা সংক্রমণ মাথা চাড়া দিয়ে বেড়েছে। সেই সময় প্রায় একদিকে ৯০ হাজার পার করেছে করোনা সংক্রমণ। দিল্লি কার্যত করোনাকে ঘিরে রেড জোনে পরিণত হয়। এমন পরিস্থিতিতে বর্ষবরণের ক্ষেত্রেও সাবধানতা অবলম্বনের বার্তা দিয়েছে মোদী সরকার।

কলকাতাঃ আশঙ্কাই সত্যি কলকাতায় পাওয়া গেল করোনা ভাইরাসের নতুন স্ট্রেন

English summary
Centre Asks States To Consider Restrictions For New Year Celebrations
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X