India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

কৃষি বিলের মতোই ফেরাতে হবে অগ্নিপথ প্রকল্প , বললেন রাহুল

Google Oneindia Bengali News

দেশ দেখেছিল কীভাবে কৃষকরা কৃষি বিল রোখার জন্য এককাট্টা হয়ে পরেছিল কৃষকরা। প্রায় এক বছর ধরে সিঙ্ঘু বর্ডারে প্রতিবাদ জানিয়েছেন কৃষকরা। শত চেষ্টাতেও নড়ানো যায়নি তাঁদের। শেষ পর্যন্ত কেন্দ্র বাধ্য হয়ে কৃষি বিল প্রত্যাহার করে নেয়। রাহুল গান্ধী বলছেন ঠিক যেভাবে কেন্দ্র কৃষি আইন বাতিল করে নিয়েছে অগ্নিপথ প্রকল্পকেও তাঁদের বন্ধ করতে হবে।

কী বলছেন রাহুল গান্ধী ?

কী বলছেন রাহুল গান্ধী ?


কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী শনিবার বলেছেন যে কেন্দ্রীয় সরকার অগ্নিপথ নিয়োগ প্রকল্পটি ফিরিয়ে নিয়ে বাধ্য হবে, ঠিক যেমন কৃষকদের অব্যাহত বিক্ষোভের পরে কৃষি আইন প্রত্যাহার করতে হয়েছিল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কটাক্ষ করে, গান্ধী বলেন যে প্রধানমন্ত্রীকে দেশের যুবকদের কাছে ক্ষমা চাইতে হবে। গত বছর কৃষকদের কাছে ক্ষমা চাওয়ার পর তিনটি কৃষি আইন প্রত্যাহার করতে বাধ্য হয়েছিল। রাহুল বলছেন , এবার সেরকম ভাবেই বাতিক করতে হবে অগ্নিপথ প্রকল্পও।

রাহুলের টুইট

রাহুলের টুইট


তিনি হিন্দিতে একটি টুইটে বলেছেন, "টানা ৮ বছর ধরে, বিজেপি সরকার 'জয় জওয়ান, জয় কিষাণ'-এর মূল্যবোধকে অপমান করেছে। আমি আগেই বলেছিলাম, প্রধানমন্ত্রীকে কালো কৃষি আইন প্রত্যাহার করতে হবে। একইভাবে, তাকে দেশের তরুণদের কথা মানতে হবে এবং 'অগ্নিপথ'কে ফিরিয়ে নিতে হবে, "।

কী বলছেন প্রিয়াঙ্কা ?

কী বলছেন প্রিয়াঙ্কা ?

কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী ভাদ্রা অভিযোগ করেছেন যে সরকার বেকার যুবকদের কষ্ট এবং হতাশা বোঝে না এবং তাদের সাহায্য করার পরিবর্তে এই নিয়োগ, পদমর্যাদা এবং চাকরি প্রত্যাশীদের আশা কেড়ে নিচ্ছে।


মঙ্গলবার স্কিমটি উন্মোচন করে, সরকার বলেছে যে সাড়ে ১৭ থেকে ২১ বছর বয়সী যুবকদের চার বছরের মেয়াদের জন্য সশস্ত্র বাহিনীতে অন্তর্ভুক্ত করা হবে, যেখানে নিয়োগপ্রাপ্তদের ২৫ শতাংশকে নিয়মিত পরিষেবার জন্য রাখা হবে। এই স্কিমের জন্য যারা বিরোধিতা করছেন তাঁরা তাঁদের চার বছরের মেয়াদ সম্পর্কে উদ্বিগ্ন। এর মধ্যে বেশিরভাগের জন্য গ্রাচুইটি এবং পেনশন সুবিধা ছাড়াই বাধ্যতামূলক অবসর গ্রহণ করতে হবে।

কেন্দ্রের প্রতিশ্রুতি

কেন্দ্রের প্রতিশ্রুতি


যদিও কেন্দ্র আশ্বাস দিয়েছে যে অগ্নিপথ নিয়োগকারীদের ভবিষ্যত নিরাপদ হবে, এবং আসাম, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশ এবং হরিয়ানা সহ বেশ কয়েকটি বিজেপি শাসিত রাজ্য ইতিমধ্যেই ঘোষণা করেছে যে তারা তাদের রাজ্য পুলিশ নিয়োগে অগ্নিবীরদের অগ্রাধিকার দেবে।

প্রসঙ্গত এই প্রকল্প বাতিলের জন্য ,বিহারে শনিবার সকালে বেশ কয়েকটি গাড়িতে আগুন দেওয়া হয়। বিক্ষোভকারীরা বিতর্কিত নিয়োগ প্রকল্পের বিরুদ্ধে ডাকা বনধ বাস্তবায়নের চেষ্টা করছিল। শুক্রবার বিহারে 'অগ্নিপথ'-এর বিরুদ্ধে বিক্ষোভ হিংসার আকার ধারন করে। উত্তেজিত জনতা কয়েক ডজন রেলওয়ে কোচ, ইঞ্জিন এবং স্টেশনে আগুন দেয় এবং বিজেপি অফিস, যানবাহন এবং অন্যান্য সম্পত্তিতে আগুন ধরিয়ে দেয়, পুলিশকে রাজ্যের প্রায় এক তৃতীয়াংশে ইন্টারনেট পরিষেবা বন্ধ করতে বাধ্য হয়।

English summary
rahul gandhi attacks over central government on agnipath scheme
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X