India
  • search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

উদয়পুরের ঘটনা নিয়ে নয়া সিদ্ধান্ত, সমস্ত কন্টেন্ট সোশ্যাল মাধ্যম থেকে সরাতে বলল কেন্দ্র

Google Oneindia Bengali News

ইলেকট্রনিক্স এবং তথ্য প্রযুক্তি মন্ত্রক সমস্ত সোশ্যাল মিডিয়া সংস্থাগুলিকে নির্দেশ দিয়েছে যে " উসকানি এবং জনগনের মধ্যে শৃঙ্খলার ব্যঘাত ঘটানোর জন্য উদয়পুরে সাম্প্রতিক হত্যাকাণ্ডকে উত্সাহিত করে অথবা ন্যায্যতা দেয় এমন সমস্ত কন্টেন্ট যেন অবিলম্বে সরিয়ে ফেলা হয়। জনশান্তি ও সম্প্রীতি পুনরুদ্ধার করতে এই সিদ্ধান্ত বলে জানানো হয়েছে।"

উদয়পুরের ঘটনা নিয়ে নয়া সিদ্ধান্ত, সমস্ত কন্টেন্ট সোশ্যাল মাধ্যম থেকে সরাতে বলল কেন্দ্র

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিতে পাঠানো একটি বার্তায়, মন্ত্রক বলেছে যে অনলাইনে আপলোড করা হত্যার ভিডিওগুলি ছাড়াও, বেশ কয়েকটি উদাহরণ নজরে এসেছে যেখানে সোশ্যাল মিডিয়া হত্যাকে ন্যায়সঙ্গত করে। ইলেকট্রনিক্স এবং তথ্য প্রযুক্তি মন্ত্রকবলেছে যে সোশ্যাল মিডিয়া কোম্পানিগুলিকে তাদের মধ্যস্থতাকারী হওয়ার বাধ্যবাধকতার অংশ হিসাবে এই ধরনের বিষয়বস্তু সরিয়ে ফেলা উচিত।

মন্ত্রক সোশ্যাল মিডিয়া কোম্পানিগুলির কাছে তার নোটিশে বলেছে, "এই নোটিশের মাধ্যমে, আপনাকে অবিলম্বে নিশ্চিত করতে নির্দেশ দেওয়া হচ্ছে যে আপনার যথাযথ অধ্যবসায়, নিরাপত্তা এবং বিশ্বাসের বাধ্যবাধকতার অংশ হিসাবে, আপনি সক্রিয়ভাবে এবং অবিলম্বে যে কোনও এবং সমস্ত বিষয়বস্তু মুছে ফেলবেন (হয় একটি পাঠ্য বার্তা, অডিও, ভিডিও, ফটো বা আকারে। অন্য কোনো রূপ) যা উদয়পুরের হত্যা ও হত্যাকে উত্সাহিত/গৌরবান্বিত/ন্যায্যতা দেয়। কোনও উস্কানি এবং জনশৃঙ্খলার ব্যাঘাত রোধ করতে এবং জনসাধারণের শান্তি ও সম্প্রীতি পুনরুদ্ধার করার লক্ষ্যে এই সিদ্ধান্ত" ।

ফেসবুক এবং ইনস্টাগ্রাম প্যারেন্ট মেটার একজন মুখপাত্র বলেছেন, "আমরা ঘটনাটিকে গুরুত্ব দিয়ে দেখছি। এর সাথে সম্পর্কিত যে কোনও বিষয়বস্তু সরিয়ে ফেলছি।"

এটি জানা গেছে যে যখন মেটা একটি কন্টেন্টকে যদি তাদের নিয়মের "লঙ্ঘনকারী" হিসাবে চিহ্নিত করে, তখন এর সাধারণত অর্থ হয় যে এটি অপরাধীদের সম্পর্কিত যে কোনও অ্যাকাউন্ট বা এমন সামগ্রী যা আক্রমণ এবং চিহ্নিত অপরাধীদের প্রশংসা করে, সমর্থন করে বা প্রতিনিধিত্ব করে তা সরিয়ে ফেলবে৷ টুইটার এবং কু তারা সরকারের আদেশ মেনেছে কিনা সে বিষয়ে মন্তব্যের জন্য কোনও জবাব দেয়নি।

একজন সরকারী কর্মকর্তা বলেছেন, "হত্যাকে মহিমান্বিত বা ন্যায়সঙ্গত করে এমন সামগ্রীর পরিমাণ বড় হতে পারে যার কারণে ধারা ৬৯(এ) এর অধীনে 'টেক-ডাউন' আদেশ জারি করতে কিছুটা সময় লাগবে, তাই মন্ত্রক সোশ্যাল মিডিয়া সংস্থাগুলিকে এই নোটিশ জারি করেছে কারণ এই ধরণের সামগ্রী হওয়া উচিত নয়। তাদের প্ল্যাটফর্মে থাকার অনুমতি দেওয়া হয়েছে," এ। সবমিলিয়ে এটাও স্পষ্ট যে ওই ঘটনা আবারও কেন্দ্রের উপর বড় চাপ তৈরি করেছে।

English summary
ministry says to remove all lthe contents related to udaipur killing
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X