• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

ব্যাঙ্ককর্মীদের জন্য এবার বড় সিদ্ধান্ত নিল কেন্দ্র! করোনা লকডাউনে মানবিক সরকার

করোনা লকডাউনের মধ্যে জনসাধারণকে পরিষেবা দিতে ব্যাঙ্ক খোলা আছে। ব্যাঙ্ককর্মীরা হাজির হচ্ছেন পরিষেবা দিতে। কিন্তু এমন পরিস্থিতিতে ব্যাঙ্ককর্মীদের সুরক্ষার কথা ভেবে মোটা অঙ্কের বিমা ঘোষণা করেছে কেন্দ্র। করোনা পরিস্থিতিতে যাঁরা জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছেন তাঁদের পাশে দাঁড়াচ্ছে সরকার।

২০ লক্ষ টাকার বিমা

২০ লক্ষ টাকার বিমা

করোনা লকাডাউনের সময় যাঁরা ব্যাঙ্কিং পরিষেবা চালু রেখেছেন, জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছেন, তাদের জন্য সরকার ২০ লক্ষ টাকার বিমা ঘোষণা করেছেন। কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন এদিন তা ঘোষণা করেছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ওইসব ব্যাঙ্ককর্মীদের ধন্যবাদ দিয়েছেন।

ক্ষতিপূরণ দেবে সরকার

ক্ষতিপূরণ দেবে সরকার

অর্থমন্ত্রকের তরফে টুইট করে জানানো হয়েছে, কঠিন সময়ে পরিষেবা দেওয়ার জন্য ব্যাঙ্ককর্মীদের অভিনন্দন। সরকারি ব্যাঙ্ক তাদের সমস্ত কর্মচারীদের করোনা ভাইরাসসহ সমস্ত স্বাস্থ্য সমস্যায় বিমা দেওয়া সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একইসঙ্গে কোনও দুর্ভাগ্যজনক মৃত্যুর ঘটনা ঘটলেও পরিবারকে ক্ষতিপূরণ দেবে সরকার।

বিমার সুবিধা পাবেন যাঁরা

বিমার সুবিধা পাবেন যাঁরা

বর্তমান পরিস্থিতিতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ব্যাঙ্ককর্মীদের মৃত্যু হলে পরিবারকে ২০ লক্ষ টাকা দেবে সরকার। এর আগে চিকিৎসক, প্যারামেডিক্স, নার্স, আশাকর্মী ও সাফাইকর্মীদের জন্য ৫০ লক্ষ চাকা করে বিমান কথা ঘোষণা করেছে কেন্দ্র। এই বিমার সুবিধা পাবেন ২০ লক্ষ স্বাস্থ্যকর্মী ও চিকিৎসক।

English summary
Central takes big decision fo banking workers in corona lockdown. Bank workers will get advantage of insurance in coronavirus situation.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X