• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

বিরোধীদের দাবিতে পিছু হটবে কেন্দ্র? করোনা আবহে নিট ও জয়েন্ট পরীক্ষা হবে কবে

পূর্ব নির্ধারিত তারিখেই জয়েন্ট এন্ট্রান্স এবং নিটের পরীক্ষা নেওয়ার কথা জানায় সুপ্রিম কোর্ট। এবং সূত্রের খবর, কেন্দ্র সুপ্রিমকোর্টের রায় অনুযায়ী ছাত্রদের ভবিষ্যৎ নিয়ে ছেলেখেলা না করে পরীক্ষা না পিছোনোর সিদ্ধান্ত নিতে চলেছে। আর এর জন্যে করোনা সংক্রমণ ছড়ানো রুখতে সবরকম সতর্কতা অবলম্বন করা হবে। করোনা আবহে কলেজ, বিশ্ববিদ্যালয়, স্কুলের পরীক্ষা বাতিল হয়েছে। তবে তা সত্ত্বেও এবার নিট ও জয়েন্ট এন্ট্র্যান্স পরীক্ষা নিয়ে বড় ঘোষণা করেছে শীর্ষ আদালত।

পরীক্ষা নিয়ে সুপ্রিম রায়

পরীক্ষা নিয়ে সুপ্রিম রায়

এর আগে এই বিষয়ে সোমবার সুপ্রিম কোর্ট স্পষ্ট জানিয়ে দেয়, আইআইটি-তে ভর্তির জন্য জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা ও মেডিকেলের জন্য নিটের পরীক্ষা নেওয়া আবশ্যিক। তাই পূর্বনির্ধারিত তারিখেই এই পরীক্ষা নেওয়া হবে। প্রসঙ্গত, করোনার ভয়াবহতার কারণে এই প্রবেশিকা পরীক্ষা পিছিয়ে দেওয়ার জন্য আবেদন করা হয়েছিল।

সেপ্টেম্বরেই হবে এই প্রবেশিকা পরীক্ষাগুলি

সেপ্টেম্বরেই হবে এই প্রবেশিকা পরীক্ষাগুলি

উল্লেখ্য, ১১টি রাজ্যের ১১ জন শিক্ষার্থী এই করোনা পরিস্থিতিতে পরীক্ষা পিছিয়ে দেওয়ার আর্জি জানিয়েছিল। তাঁদের দাবি ছিল, পরিস্থিতি স্বাভাবিক হলে তবেই যেন এই প্রকার পরীক্ষা নেওয়া হয়। সেই আর্জি খারিজ করে দিয়ে সুপ্রিম কোর্ট জানায় সেপ্টেম্বরেই হবে এই প্রবেশিকা পরীক্ষাগুলি।

পরীক্ষা নিয়ে কেন্দ্রের সিদ্ধান্ত

পরীক্ষা নিয়ে কেন্দ্রের সিদ্ধান্ত

এর আগে শিক্ষামন্ত্রক জানিয়েছিল, সেপ্টেম্বরের ১-৬ তারিখের মধ্যেই জয়েন্ট এন্ট্রান্স মেন্স, ২৭ সেপ্টেম্বর জয়েন্ট এন্ট্রান্স অ্যাডভান্স এবং ১৩ সেপ্টেম্বর নিট পরীক্ষার সময়সূচি নির্ধারণ করা হয়েছে। এর আগে লকডাউনের জেরে আটকে গেছে বহু বোর্ডের পরীক্ষা, বহু প্রবেশিকা এবং বহু চাকরির পরীক্ষা।

পরীক্ষা নিয়ে সরব বিরোধীরা

পরীক্ষা নিয়ে সরব বিরোধীরা

জেইই ও নিট পরীক্ষা স্থগিত রাখার আবেদন জানিয়েছে বিভিন্ন রাজনৈতিক মহল। নিট ও জয়েন্ট নিয়ে অ-বিজেপি মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে সনিয়া গান্ধী। সেই বৈঠকে ছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়ও। সেই বৈঠকে কেন্দ্রের বিরুদ্ধে এই বিষয়ে সুর চড়ান তাঁরা। একই দাবি সুইডেনের পরিবেশকর্মী গ্রেটা থানবার্গের। তাঁর মতে করোনা পরিস্থিতিতে পরীক্ষার সূচি ঘোষণা করে পরীক্ষার্থীদের সঙ্গে অন্যায় করা হচ্ছে।

Lockdown : ৭, ১১ ও ১২ সেপ্টেম্বর রাজ্যে সম্পূর্ণ লকডাউন, ২০ তারিখ পর্যন্ত বন্ধ স্কুল-কলেজ, ঘোষণা মমতার

পুলওয়ামা হামলা কাণ্ডে যেভাবে জট ছাড়াল জাতীয় তদন্তকারী সংস্থা, একনজরে তদন্তের বিশদ

English summary
Central Govt will not postpone JEE and NEET Exams in spite of back lashes from opposition
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X