• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

অমিত শাহের অ্যাকাউন্ট ব্লক করা হয়েছিল কী কারণে? কেন্দ্রীয় প্যানেলের প্রশ্নে বিদ্ধ টুইটার

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের অ্যাকাউন্ট বন্ধ করার অধিকার তাদের কে দিয়েছে? সংসদীয় কমিটির সঙ্গে বৈঠকে টুইটারের এগজ়িকিউটিভদের এই প্রশ্নের মুখে পড়তে হল। কপিরাইট সংক্রান্ত সমস্যা থাকায় সাময়িকভাবে অমিত শাহের অ্যাকাউন্ট বন্ধ করা হয়েছিল বলে জানিয়েছে টুইটার কর্তৃপক্ষ।

স্বরাষ্ট্রমন্ত্রীর অ্যাকাউন্ট বন্ধের কারণ কী?

স্বরাষ্ট্রমন্ত্রীর অ্যাকাউন্ট বন্ধের কারণ কী?

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের অপব্যবহার থেকে নাগরিকদের সুরক্ষা দেওয়ার জন্য এবং ডিজিটাল স্পেসে মহিলাদের নিরাপত্তা সুরক্ষিত করতে বৃহস্পতিবার ফেসবুক ও টুইটারের সঙ্গে বৈঠকে বসে সংসদীয় কমিটি। সূত্রের খবর, সেই বৈঠকেই টুইটারের এগজিকিউটিভদের স্বরাষ্ট্রমন্ত্রীর অ্যাকাউন্ট বন্ধের কারণ জিজ্ঞাসা করে একহাত নেয় কমিটি।

গত নভেম্বরে ব্লক হয়েছিল অমিত শাহের টুইটার অ্যাকাউন্ট

গত নভেম্বরে ব্লক হয়েছিল অমিত শাহের টুইটার অ্যাকাউন্ট

গত নভেম্বর মাসে ব্লক করে দেওয়া হয়েছিল অমিত শাহের টুইটার অ্যাকাউন্ট। কোন অধিকারে এই কাজ করা হয়েছে, এই প্রশ্ন করা হলে টুইটারের আধিকারিকরা জানান, কপিরাইট নীতি ইশুতে 'অনিচ্ছাকৃত ত্রুটি'র কারণে সাময়িকভাবে অ্যাকাউন্ট ব্লক করা হয়েছিল।

টুইটারের মুখপাত্রের সাফাই

টুইটারের মুখপাত্রের সাফাই

মাইক্রোব্লগিং সাইটের মুখপাত্রের সাফাই, 'সঙ্গে সঙ্গে এই সিদ্ধান্ত ফিরিয়ে নেওয়া হয়েছিল। এখন সেই অ্যাকাউন্ট সম্পূর্ণ সক্রিয়।' সেই সময় প্রোফাইলের মূল ছবিটি নিয়ে কপিরাইট সংক্রান্ত অভিযোগ জমা পড়েছিল বলেই ছবিটি সরিয়ে দেওয়া হয়েছিল বলে জানায় টুইটার কর্তৃপক্ষ।

স্পিচ ও সোশ্যাল মিডিয়ার কনটেন্ট নিয়ে বিতর্ক

স্পিচ ও সোশ্যাল মিডিয়ার কনটেন্ট নিয়ে বিতর্ক

এদিনের বৈঠকে ফেসবুক তাদের হোয়াটসঅ্যাপের নয়া গোপনীয়তা রক্ষার আইন সম্পর্কে অবগত করে সংসদীয় কমিটির সদস্যদের। হেট স্পিচ ও সোশ্যাল মিডিয়ার কনটেন্ট নিয়ে বিতর্ক শুরু হওয়ার পর থেকে সোশ্যাল মিডিয়ার কনটেন্টের উপর আরও বেশি করে নজর রাখা হচ্ছে বলে জানিয়েছে ফেসবুক ও টুইটার।

রাজ্যে ফের সামান্য ঊর্ধ্বমুখী করোনা গ্রাফ

English summary
Central Govt Panel questions Twitter on Amit Shah's account being blocked back in 2020
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X