• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

মদ, তামাকজাত পণ্য ও গুটখার বিক্রি নিষিদ্ধ করল কেন্দ্র সরকার

করোনা ভাইরাসের বিরুদ্ধে মূল হাতিয়ার সামাজিক দুরত্বকে নিশ্চিত করতে কেন্দ্রীয় সরকার স্থায়ীভাবে লকডাউন করার সময় মদ ও তামাক জাতীয় পদার্থের বিক্রয় নিষিদ্ধ করেছে। করোনা ভাইরাসের সংক্রমণ যাতে কোনো ভাবে না ছড়ায় তার জন্যই সরকারের এই উদ্যোগ।

মদ–তামাকজাত পণ্য বিক্রি নিষিদ্ধ

মদ–তামাকজাত পণ্য বিক্রি নিষিদ্ধ

বুধবার প্রকাশিত দুর্যোগ ব্যবস্থাপনা আইন, ২০০৫ এর অধীন কার্যকরযোগ্য নির্দেশনার তালিকায় বলা হয়েছে, সরকার মদ, তামাকজাত দ্রব্য ও গুটখার বিক্রি নিষিদ্ধ করেছে। নির্দেশিকার তালিকায় এও বলা হয়েছে যে প্রকাশ্যে যদি কেউ থুতু ফেলে তবে জরিমানা করা হবে। সার্স-কোভি-২ নামে পরিচিত এই নোভেল করোনা ভাইরাস, কোভিড-১৯ একটি সম্ভাব্য মারাত্মক শ্বাস প্রশ্বাসজনিত অসুস্থতা, যা যখন কোনও ব্যক্তি কথা বলে, কাশে বা হাঁচি দেয় তখন তার থেকে উৎপাদিত ফোঁটাগুলির মাধ্যমে প্রাথমিকভাবে এই রোগ ছড়িয়ে পড়ে।

মাস্ক বাধ্যতামূলক

মাস্ক বাধ্যতামূলক

এটা প্রমাণিত যে উপসর্গ নেই বা উপসর্গহীন মানুষের মধ্য দিয়ে এই রোগ ছড়াতে পারে, বাড়িতে তৈরি মাস্ক ব্যবহারের পেছনে এটাই কারণ। সরকার এখন মাস্ক বাধ্যতামূলক করে দিয়েছে। বাড়িতে এই জাতীয় কভারগুলি তৈরি করার জন্য একটি বিস্তারিত পদ্ধতি প্রকাশ করা হয়েছে।

বেড়েছে লকডাউনের মেয়াদ

বেড়েছে লকডাউনের মেয়াদ

মঙ্গলবার ভারতে তিন সপ্তাহের লকডাউনের মেয়াদ বাড়ানো হয়েছে। যা শুরু হয় ২৫ মার্চ ও ১৯ দিনের আথায় তা বাড়িয়ে ৩ মে করে দেওয়া হয়। ভারতে দশ হাজারের বেশি করোনা আক্রান্ত ও মৃত্যু হয়েছে ৩৭৭ জনের।

বিহারের মানুষের জন্য দরকার লালুপ্রসাদের ফিরে আসা! ভিডিও বার্তায় আর্জি তেজপ্রতাপের

English summary
In a list of directives released Wednesday, enforceable under the Disaster Management Act, 2005, the government banned the sale of liquor, tobacco and gutka. It also said people who spit in public would be fined
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X