• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পর্নোগ্রাফি নিয়ে বড় ঘোষণা কেন্দ্রের, কী জানালেন আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদ

পর্নোগ্রাফি সমাজের পক্ষে অত্যন্ত ক্ষতিকর। কেন্দ্র-রাজ্য যৌথ উদ্যোগে পর্নোগ্রাফি নিয়ন্ত্রণে পদক্ষেপ করা হচ্ছে। লোকসভায় দাঁড়িয়ে এমনই জানিয়েছেন কেন্দ্রীয় আইন মন্ত্রী রবিশঙ্কর প্রসাদ। তিনি জানিয়েছেন চাইল্ড পর্নোগ্রাফি সমাজের পক্ষে সবচেয়ে বেশি ক্ষতিকর। সেটা সম্পর্কে সচেতন করা সবার আগে প্রয়োজন।

পর্নোগ্রাফি নিয়ে পদক্ষেপ

পর্নোগ্রাফি নিয়ে পদক্ষেপ

পর্নোগ্রাফি নিয়ে কড়া পদক্ষেপ করেছে সরকার। রাজ্য সরকার গুলির সঙ্গে যৌথ উদ্যোগে পর্নোগ্রাফি নিয়ন্ত্রণে পদক্ষেপ করা হচ্ছে বলে লোকসভায় জানিয়েছেন আইন মন্ত্রী রবি শঙ্কর প্রসাদ। তৃণমূল কংগ্রেস সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের প্রশ্নের উত্তরে একথা বলেন কেন্দ্রীয় আইনমন্ত্রী। তিনি জানিয়েছেন চাইল্ড পর্নোগ্রাফি বন্ধ করতে কড়া পদক্ষেপ করছে সরকার। বিশেষ করে সোশ্যাল মিডিয়ায় এই নিয়ে নজরদারি বাড়ানো হয়েছে। পর্নোগ্রাফির ক্ষতিকারক দিকটা সম্পর্কে সমাজকেও সচেতন করা হচ্ছে বলে তিনি জানিয়েছেন।

সোশ্যাল মিডিয়ায় নজরদারি

সোশ্যাল মিডিয়ায় নজরদারি

মোদী সরকার ক্ষমতায় আসার পর থেকে সোশ্যাল মিডিয়ায় নজরদারি বেড়েছে। বিশেষ করে ভুয়ো খবর নিয়ন্ত্রণে কেন্দ্র ও রাজ্য উভয় দিক থেকেই কড়া পদক্ষেপ করা হচ্ছে। সেই ব্যবস্থাপনা নজরে এসেছিল গণপিটুনিতে হত্যার ঘটনা প্রকাশ্যে আসার পর। এমনকী একাধিক জায়গায় দাঙ্গা এবং হিংসা বন্ধেও সোশ্যাল মিডিয়ায় নিয়্ন্ত্রণ আনা হয়েছে।

প্রশাসনিক স্তরে পদক্ষেপ

প্রশাসনিক স্তরে পদক্ষেপ

কেন্দ্র ও রাজ্য উভয় ক্ষেত্রে পুলিস প্রশাসনের দিক দিয়েও সোশ্যাল মিডিয়ায় নজরদারি নিয়ে পৃথক দফতর খোলা হয়েছে। কেন্দ্রীয় আইনমন্ত্রী দাবি করেছেন কেন্দ্রের এই কাজে রাজ্য পুলিসও সহযোগিতা করছে। একাধিক থানায় পৃথক সেল খোলা হয়েছে। ঠিক একইভাবে এই পর্নোগ্রাফি নিয়ন্ত্রণেই একই সঙ্গে কাজ করছে।

English summary
central Government to curb pornography
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X