• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts
Oneindia App Download

নবীর বিরুদ্ধে মন্তব্য নিয়ে রাষ্ট্রসংঘের দ্বারস্থ ইসলামিক কো-অপারেশন, নিন্দা ভারতের

Google Oneindia Bengali News

অর্গানাইজেশন অফ ইসলামিক কো-অপারেশন (ওআইসি) নবীর বিরুদ্ধে মন্তব্যের জন্য ভারতকে নিন্দা করার পরে এবং রাষ্ট্রসংঘকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেছে। ভারত সরকার এর নিন্দা করেছে। একটি বিবৃতি জারি করে কেন্দ্র বলেছে যে "ওআইসি এই কাজ সংকীর্ণমনের পরিচয় দেয়। ওআইসি সচিবালয়ের এই কাজ অযৌক্তিক। আমরা এটাকে ভালো চোখে দেখছি না। এই কাজকে মেনেও নিচ্ছি না।"

নবীর বিরুদ্ধে মন্তব্য নিয়ে রাষ্ট্রসংঘের দ্বারস্থ ইসলামিক কো-অপারেশন, নিন্দা ভারতের

ওআইসি-এর জেনারেল সেক্রেটারিয়েটের সাম্প্রতিক বিবৃতি সম্পর্কে সংবাদ মাধ্যমের প্রশ্নের জবাবে, সরকারি মুখপাত্র অরিন্দম বাগচী বলেন, "আমরা অর্গানাইজেশন অফ ইসলামিক কো-অপারেশন (ওআইসি) এর জেনারেল সেক্রেটারিয়েটের ভারত সম্পর্কে বিবৃতি দেখেছে। ভারত সরকার ওআইসি সচিবালয়ের অযৌক্তিক মন্তব্যকে কোনও ভাবেই মেনে নেবে না, এটা সংকীর্ণ মনোবৃত্তির পরিচয়।"

বিবৃতিতে এও বলা হয়েছে যে ভারত সব ধর্মকে সমান সম্মান দেয়। এতে বলা হয়েছে, "একজন ধর্মীয় ব্যক্তিত্বকে অবমাননাকর আপত্তিকর টুইট এবং মন্তব্যগুলি কয়েকজন নির্দিষ্ট ব্যক্তি করেছিল। এটা ভারত সরকারের মনোভাব বা চিন্তা ভাবনা না। ইতিমধ্যেই এই ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হয়েছে। "

বিবৃতিতে যোগ করা হয়েছে, "এটি দুঃখজনক যে ওআইসি সচিবালয় আবারও উদ্দেশ্যপ্রণোদিত, বিভ্রান্তিকর এবং খারাপ মন্তব্য করেছে। এটি বিভাজনমূলক এজেন্ডাকে সামনে আনে। আমরা ওআইসি সচিবালয়কে তার সাম্প্রদায়িক দৃষ্টিভঙ্গি পরিবর্তন করতে বলব এবং সমস্ত ধর্ম ও ধর্মের প্রতি যথাযথ সম্মান দেখানোর জন্য অনুরোধ করব। "

নবী মহম্মদ সম্পর্কে বিজেপি নেতা নূপুর শর্মা এবং নবীন কুমার জিন্দালের বিতর্কিত মন্তব্য ইসলামিক দেশগুলিতে ব্যাপক প্রভাব ফেলেছে। ভারতীয় পণ্য বয়কটের ডাক দেওয়া হয়েছে। টুইটারে ট্রেন্ড করছে বিশেষ হ্যাশট্যাগ। যেখানে লেখা হচ্ছে ভারতীয় পণ্য বয়কট করা হোক। জানা গিয়েছে, সৌদি আরব, কুয়েত এবং বাহরিনের মতো উপসাগরীয় দেশগুলির অনেক সুপারস্টোর ভারতীয় পণ্য সরিয়ে দিচ্ছে।

এই ঘটনা নিয়ে কাতার এবং কুয়েত তাদের দূতদের তলব করেছে। কাতার এবং কুয়েত রবিবার ভারতের রাষ্ট্রদূতদেরও তলব করেছে এবং তাদের কাছে প্রতিবাদী চিঠি দিয়েছে। তাঁরা বলেছে যে উপসাগরীয় দেশগুলি নবী মহম্মদের বিরুদ্ধে বিজেপি নেতার বিতর্কিত মন্তব্যের তাঁরা নিন্দা করছেন।

কাতারের বিদেশ মন্ত্রালয় তার বিবৃতিতে বলেছে যে এই ধরনের ইসলামফোবিক মন্তব্যকে শাস্তি ছাড়াই চলতে দেওয়া উচিৎ নয়। এটা মানবাধিকার সুরক্ষার জন্য বিপদের ইঙ্গিত দিচ্ছে এবং এর ফল আগামী দিনে আরও খারাপ হতে পারে। সেটা ভারতের নিজের জন্যও খারাপ হতে পারে। একটি সাম্প্রতিক টিভি বিতর্ক চলাকালীন নবী মুহাম্মদ সম্পর্কে তার বিতর্কিত মন্তব্যের জন্য রবিবার জাতীয় মুখপাত্র নুপুর শর্মাকে বরখাস্ত করেছে বিজেপি হাইকমান্ড।

English summary
OIC tells UN to take action on islam prophet comment issue central government of india slams the organization for that
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X