• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

করোনায় মৃত্যু সংখ্যা নিয়ে কারচুপি বহু রাজ্যে, কড়া চিঠিতে প্রকৃত তথ্য দাবি কেন্দ্রের

Google Oneindia Bengali News

অনেক রাজ্যেই করোনা ভাইরাসে মৃত্যুর সংখ্যা নিয়ে কারচুপি করছে। কেন্দ্রীয় সরকার এই মর্মে অনেক রাজ্যকেই চিঠি দিয়েছে। পশ্চিমবঙ্গ, উত্তরপ্রদেশ, তামিলনাড়ু, মহারাষ্ট্র, কেরালা, বিহার এবং কর্ণাটক সরকারকে কেন্দ্র চিঠি দিয়ে পরিসংখ্যানের বিস্তারিত জানাতে বলেছে। করোনায় মৃত্যুর তারিখ এবং জেলা অনুযায়ী মৃত্যুর তথ্য সরবরাহ করতে বলেছে কেন্দ্র।

করোনায় মৃত্যু সংখ্যা নিয়ে কারচুপি বহু রাজ্যে, চিঠি কেন্দ্রের

অনেকগুলি রাজ্যে করোনায় মৃত্যুর সংখ্যায় কারচুপি প্রকাশ পেয়েছে সম্প্রতি। করোনা মহামারীর দ্বিতীয় তরঙ্গে মৃত্যুর সরকারি পরিসংখ্যান অনেক রাজ্যেই প্রকৃত পরিসংখ্যানের থেকে কম। অনেক প্রতিবেদেনে এই সংক্রান্ত তথ্য প্রকাশ করা হয়েছে। শনিবার ভারত এমন একটি প্রতিবেদন প্রত্যাখ্যান করেছিল। সেখানে দাবি করা হয়ছিল, কোভিডে মৃত্যু সরকারি সংখ্যার থেকে পাঁচ থেকে সাত গুণ বেশি হতে পারে।

এ প্রসঙ্গে কেন্দ্রীয় সরকার দাবি করেছিল, ওই মূল্যায়ন কোনও মহামারী সংক্রান্ত প্রমাণ ছাড়াই ডেটা বহির্ভূতকরণের ভিত্তিতে করা হয়েছে। একটি বিবৃতিতে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকও নাম প্রকাশ না করে প্রকাশনাটির তীব্র নিন্দা করেছে। ওই নিবন্ধেই দাবি করা হয়েছিল ভারতে করোনায় মৃত্যু সরকারি পরিসংখ্যানের পাঁচ থেকে সাতগুণ।

জীবনসঙ্গী খুঁজছেন? বাঙ্গালী ম্যাট্রিমনি - নিবন্ধন নিখরচায়!

English summary
Central government has written letter to many states coronavirus death numbers have been forging.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X