• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

জানতে চান কবে আসছে করোনা ভ্যাকসিন? ঘুরে আসতে পারেন কেন্দ্রের এই নয়া পোর্টাল থেকে

  • |

করোনা ভ্যাকসিনের অপেক্ষায় চাতক পাখির মতো বসে আছে গোটা বিশ্ব সহ সমস্ত ভারতবাসীই। ভারতে তৈরি দুটি স্বদেশীয় ভ্যাকসিনের পাশাপাশি আশা যোগাচ্ছে অক্সফোর্ড-অ্যাস্ট্রোজেনেকার যৌথ প্রয়াসে তৈরি কোভিশিল্ডও। কিন্তু কবে এই সমস্ত ভ্যাকসিন সাধারণ মানুষের হাতে আসবে তার সঠিক কোনও দিনক্ষণ জানাতে পারছে না কেউই। এমতাবস্থায় আম-আদমির কৌতূহল নিরসনে মাঠে নামল কেন্দ্র সরকার। তৈরি হল করোনা টিকা সংক্রান্ত যাবতীয় উত্তর দেওয়ার জন্য নয়া পোর্টাল।

জানতে চান কবে আসছে করোনা ভ্যাকসিন? ঘুরে আসতে পারেন কেন্দ্রের এই নয়া পোর্টাল থেকে

সোমবার এই নয়া অনলাইন পোর্টালের উদ্বোধন করেন কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী হর্ষ বর্ধন। এই নতুন পোর্টেলের হাত ধরে একটি ক্লিকেই করোনার টিকা ও তার গবেষণা সম্পর্কিত যাবতীয় তথ্য পেতে পারেন যে কেউই। এদিকে চলতি বছরের শুরুতেই ভারতীয় বাজারে করোনা টিকা আসছে বলে জানায় কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক। এই সংক্রান্ত কাজ ও সঠিক দিনক্ষণ সম্পর্কেও নিত্য আপডেট পাওয়া যাবে এই পোর্টালে।

একইসাথে নয়া পোর্টালে একাধিক কোভ্যাক্সিন, কোভিশিল্ড সহ একাধিক ভ্যাকসিনর ট্রায়াল সংক্রান্তও বিশদ বিবরণ পাওয়া যাবে বলেও জানা যাচ্ছে। এদিকে এদিনই ইণ্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চ বা আইসিএমআর-র ১০০ বছরের টাইমলাইন প্রকাশ করেন কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী হর্ষ বর্ধন। স্বাস্থ্য পরিষেবা ক্ষেত্রে আইসিএমআর-র গবেষকদের অসমান্য অবদানের জন্য এদিন সাধুবাদও জানান কেন্দ্রীয় মন্ত্রী।

Positive Story : করোনা টিকার খুঁটিনাটি জানাতে পোর্টাল চালু কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের

কৃষক আন্দোলন থামাতে নয়া চাল কেন্দ্রের! নির্ধারিত সময়ের আগেই শুরু এই কর্মসূচি

English summary
central government has launched a government onile portal to get updates on coronavirus vaccine information
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X