• search
For Quick Alerts
ALLOW NOTIFICATIONS  
For Daily Alerts

পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরাতে রাজ্যগুলিকে পরামর্শ কেন্দ্রের, গাইডলাইন জানিয়ে চিঠি

রাজ্যগুলিকে পরিযায়ী শ্রমিকদের হেঁটে বাড়ি ফেরা বন্ধ করার জন্য ব্যবস্থা নিতে বলল কেন্দ্র। কেন্দ্রের নির্দেশ, তাঁরা যেন শ্রমিক স্পেশাল ট্রেনে চড়ে এবং করোনা ভাইরাস লকডাউনের মধ্যে তাদের জন্য যে বাসের ব্যবস্থা করা হয়। স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে এভাবেই সচেতন করা হয়েছে রাজ্যগুলি।

পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরাতে রাজ্যগুলিকে পরামর্শ কেন্দ্রের

অভিযোগ, পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফে্রানোর জন্য ব্যবস্থা হিসেবে শ্রমিক স্পেশান ট্রেন চালানো হলেও এখনও পায়ে হেঁটে অনেকেই বাড়ি ফিরছে। তা বন্ধ করতে হবে অবধারিতভাবে। পরিযায়ী শ্রমিকদের রাস্তা ও রেলপথ দিয়ে হাঁটতে দেখলে তাদের খাবার এবং আশ্রয় দেওয়ার কথাও বলা হয় কেন্দ্রের তরফে।

কেন্দ্রের স্বরাষ্ট্রসচিব অজয় ভাল্লা বলেছেন, দেশের বিভিন্ন স্থানে এখনও রাস্তা, রেলপথ ও ট্রাকে করে অভিবাসী শ্রমিকদের চলাচল লক্ষ্য করা যাচ্ছে। তাই রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে আগে পরামর্শ দেওয়া হয়েছিল পরিযায়ী কর্মীরা হেঁটে বাড়ি ফেরা বন্দোবস্ত করতে।

তাদের আশ্রয়কেন্দ্রে নিয়ে যাওয়ার পাশাপাশি খাবার ও জল সরবরাহ করার কথা জানানো হয়েছিল। তারপর তাদের শ্রমিক স্পেশাল ট্রেন বা বাসে করে বাড়ি পাঠানোর বন্দোবস্ত করার কথাও জানানো হয়। এই মর্মে এক চিঠিতে বলা হয়েছে, রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে সতর্ক হতে হবে এ ব্যাপারে।

English summary
Central gives advices to States and territories to inform guideline top return migrant workers.
চটজলদি খবরের আপডেট পান
Enable
x
Notification Settings X
Time Settings
Done
Clear Notification X
Do you want to clear all the notifications from your inbox?
Settings X